জঙ্গি দমনের মতোই বাজার সিন্ডিকেটকে দমন করতে হবে : হাসানুল হক ইনু

জঙ্গি দমনের মতোই বাজার সিন্ডিকেটকে দমন করতে হবে : হাসানুল হক ইনু

জঙ্গি দমনের মতোই বাজার সিন্ডিকেটকে দমন করতে হবে : হাসানুল হক ইনু

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি প্রসঙ্গে ইনু বলেন, নিত্যপণ্যের সরবরাহ যথেষ্ট আছে, উৎপাদন ভালো।  তারপরেও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি হচ্ছে বাজার সিন্ডিকেটের চক্রান্ত কারসাজি। দ্রব্যমূল্যে নিয়ন্ত্রনে রেখে জনগনের দুঃখ কষ্ট দুর করতে হবে এর কোন বিকল্প নাই। তিনি বলেন, জঙ্গি দমনের মতোই বাজার সিন্ডিকেটকে দমন এবং ধংশ করে দিতে হবে। এরা সরকারের ভাবমূর্তি নষ্ট করে  এবং জনগনের পেটে লাথি মারে। এরা ব্যবসার নামে কার্যত এই বাজার সিন্ডিকেটের অসৎ ব্যবসায়ীরা জনগনের পকেট কেটে লুট করছে। এটা ডাকাতির মতো ঘটনা। দেশবাসির প্রতি সুশাসনের চাবুক দিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রন রেখে জনগনের দুঃখ কষ্ট দুর করার আহবানও জানান তিনি।

বিএনপি নেতাদের নির্দলীয়, নিরপেক্ষ সরকারে অধিনে নির্বাচনের দাবী প্রসঙ্গে  জাসদ সভাপতি হাসানুল ইনু এমপি বলেছেন, ভোট নিয়ে বিএনপির মাথাব্যাথা না। তারা নির্বাচিত সাংবিধানিক সরকারকে উৎখাত করে আগে  ক্ষমতার গ্যারান্টি চায়। তিনি বলেন, বিএনপির ক্ষমতায়ন মানে হচ্ছে, বাংলাদেশকে তালেবানের কাছে, সাম্প্রদায়িক শক্তির কাছে ইজারা দেয়া। বিএনপির ভোটের আগে ক্ষমতা চাওয়ার যে গ্যারান্টির চক্রান্ত এটা মোকাবেলায় দেশবাসীর প্রতি আহবান জানান তিনি।

সরকারী দলের নেতারা দেশে উন্নয়নের নামে কোটিকোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করছে বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে ইনু বলেন, বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলি নদির তলে সুরুঙ্গ, ১৩শ মেগওয়াট বিদ্যুৎ কেন্দ্রে স্থাপনসহ ব্যপক উন্নয়ন কাজ চলছে। বিএনপির এই অভিযোগটা সত্য নয় জানিয়ে  ইনু বলেন, টাকা যদি লুটপাট করে বিদেশেই পাচার হতো তাহলে দেশের এত বড়বড় প্রকল্পগুলো সফলতার সঙ্গে সমাপ্ত করা সম্ভব হতোনা।

আজ বুধবার বেলা ১১টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার বুরাপাড়া-মিটন মাধ্যমিক বিদ্যালয়ের বর্ধিত একাডেমিক ভবন ও বুরাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় মিরপুর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল কাদের, কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপন, মিরপুর উপজেলা জাসদের সাধারন সম্পাদক আহম্মদ আলি, জেলা জাসদের প্রচার সম্পাদক  কারশেদ আলমসহ অত্র বিদ্যালয়ে শিক্ষক/শিক্ষার্থীরা ও এলাকার সূধীজনরা উপস্থিত ছিলেন।