ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ইফতার অনুষ্ঠান

ইবি রোটার‍্যাক্ট ক্লাবের ইফতার অনুষ্ঠান

ছবি: ইবি প্রতিনিধি

ইবি প্রতিনিধি 

স্বেচ্ছাসেবা মূলক সংগঠন রোটার‍্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটির উদ্যোগে সদস্যদের নিয়ে ইফতার ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে এর আয়োজন করে সংগঠনটি। 

এসময় ক্লাবের সভাপতি আখতার হোসেন আজাদের সভাপতিত্বে ও ইলেক্ট সেক্রেটারি মুনজুরুল ইসলাম নাহিদের সঞ্চালনায় ক্লাবের সাবেক সহ-সভাপতি আরিফুজ্জামান আরিফ, ইবি প্রেস ক্লাবের সভাপতি সরকার মাসুম, ইসলামী বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ (ঐক্যমঞ্চ) এর প্রতিষ্ঠাকালীন আহবায়ক অনি আতিকুর রহমান, ক্লাবের ইলেক্ট সভাপতি মুজাহিদুল ইসলাম মুর্শেদ, সহ-সভাপতি তারিক সাইমুম, সেক্রেটারি জামিউল ইকবাল ক্লাবের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। 

 

এসময় অতিথিরা ক্লাবের ইতিহাস, ঐতিহ্য, প্রয়োজনীয়তা এবং রমজানের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন। শেষে সকলের সার্বিক মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ‘সেবার মাধ্যমে বন্ধুত্ব’ স্লোগানকে ধারণ করে ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হয়ে রোটার‍্যাক্ট ক্লাব। বর্তামানে বিশ্বের ১৯০টিরও অধিক দেশে কাজ করে যাচ্ছে রোটারী ইন্টারন্যাশনালের এ যুব সংগঠনটি। ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ১৯৯২ সালে যাত্রা শুরু  করে সংগঠনটি।

নেতৃত্ব গঠন, ক্যারিয়ার উন্নয়ন, রক্তদান, পথশিশু ও ছিন্নমূলদের সহযোগিতাসহ বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রাচীন এই সংগঠনটি।