পাবনায় যুবক কৃষককে কুপিয়ে হত্যা

পাবনায় যুবক কৃষককে কুপিয়ে হত্যা

পাবনায় যুবক কৃষককে কুপিয়ে হত্যা

পাবনার সাঁথিয়া উপজেলায় প্রতিপক্ষের হামলায় এক যুবক কৃষক রোববার (২৯ মে ) দিবাগত রাত একটার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এদিন রাত ১১টার দিকে প্রতিপক্ষরা তাকেসহ দু’জনকে কুপিয়ে মারাত্মকভাবে জখম করে।

নিহত রুহুল আমিন (৩২) সাঁথিয়া উপজেলার আতাইকুলা থানাধীন স্বরগ্রামের আকমল হোসেনের ছেলে।রোববার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে এবং সোমবার দিবাগত রাত ১টার দিকে হাসপাতালে তিনি মারা যান।

নিহতের স্বজন, এলাকাবাসী ও পুলিশ জানায়, রুহুল আমিনকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় একই গ্রামের মোস্তফা ও শরীফসহ কয়েক ব্যক্তি। তারা তাকে স্থানীয় স্বরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সন্নিকটে নিয়ে বাকতিন্ডায় লিপ্ত হয়। এক পর্যায়ে তারা রুহুল আমিনকে কুপাতে থাকে। এসময় রুহুলের চিৎকারে তার চাচাতো ভাই আবু সাঈদ (৪৫) ঘটনাস্থলে ছুঁটে যান এবং সন্ত্রাসীদের প্রতিরোধ করা চেষ্টা করলে তাকেও কুপিয়ে জখম করে। টের পেয়ে এলাকাবাসি ছুঁটে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায় এবং গুরুতর আহত দু’জনকে উদ্ধার করে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক একজনকে রাত একটার দিকে মৃত ঘোষণা করেন।

আহত আব্দুল জলিলের ছেলে সাঈদ চিকিৎসাধীন রয়েছেন।

আতাইকুলা থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম জানান, খবর পেয়ে রাতেই পুলিশ হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। এলাকার আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধের জের ধরে এ হত্যাকান্ডহ হতে পারে বলে পুলিশের প্রাথমিক ধারণা।

তবে হত্যার সঠিক কারণ খুঁজে বের করে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে বলে পুলিশের এ কর্মকর্তা জানিয়েছেন।এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা এবং কেউ  গ্রেপ্তার হয়নি বলে আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জালাল উদ্দিন জানান।