যশোরে ১৩৫ টি স্বর্ণের বারসহ ৬ জন আটক

যশোরে ১৩৫ টি স্বর্ণের বারসহ  ৬ জন আটক

যশোরে ১৩৫ টি স্বর্ণের বারসহ ৬ জন আটক

যশোর বাহাদুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে ৪৯ বিজিবি ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে আসা ১৩৫ টি স্বর্ণের বার এবং ৩ টি প্রাইভেটকার সহ ০৬ জন আটক।

আজ বিকালে শহরের ঝুমঝুমপুরে বিজিবি ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে ৪৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান,গোপন সংবাদের ভিত্তিতে আজ দুপুরে জেলার সদর থানাধীন বাহাদুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকায় তারা  অভিযান চালায়। সেখানে ৪৯ বিজিবির সদস্যরা এবং যশোর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট স্কুলের সামনে সন্দেহভাজন ০৩টি প্রাইভেটকার থামিয়ে তল্লাশি করে। সে সময় প্রাইভেট কারের সামনের দিকে অভিনব কায়দায় প্রস্তুতকরা বিশেষ বক্সে ১৩৫ পিস স্বর্ণের বার জব্দ করে। সেই সাথে প্রাইভেটকারের চালক ও যাত্রী সহ মোট ০৬ জনকে আটক করে তারা। জব্দকৃত সোনার বারের ওজন ১৫ কেজি ৮শ গ্রাম এবং আনুমানিক মূল্য ১৩,৫৮,৮০,০০০/- (তের কোটি আটান্ন লক্ষ আশি হাজার) টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায় ঢাকা হতে সোনার বারগুলি সংগ্রহ করে ভারতে পাচারের উদ্দেশ্যে যশোর সীমান্ত এলাকায় নিয়ে যাচ্ছিলো এবং এই সোনার বারের বিনিময়ে ইউএস ডলার নিয়ে ঢাকায় ফেরত যাওয়ার পরিকল্পনা ছিলো তাদের। বিজিবির অধিনায়ক আরও জানান, জব্দকৃত সোনার বার, প্রাইভেট কার এবং আসামীদেরকে থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

আটককৃতরা চাঁদপুর জেলার বাগানবাড়ি ঘাঘুরিয়া এলাকার রশিদ মিয়াজীর ছেলে আরিফ মিয়াজী,কুমিল্লার দাউদকান্দির সিরাজুল ব্যাপারীর ছেলে শাহ জালাল,মাদারীপুরের বলশার কামাল হোসেনের ছেলে আবু হায়াত জনি,নারায়নগঞ্জ সি্িদ্ধরগঞ্জের অলিউল্লাহ ব্যাপারীর ছেলে রবিউল আলম রাব্বি,যশোর জেলার বেনাপোল পোর্ট থানার পুটখালীর আতিয়ার রহমানের ছেলে নাজমুল হোসেন এবং একই এলাকার দূর্গাপুরের আব্দুল জব্বারের ছেলে জাহিদুল ইসলাম।