যশোরে হত্যা মামলার দুই আসামী গ্রেফতার

যশোরে হত্যা মামলার দুই আসামী গ্রেফতার

ছবি: যশোর প্রতিনিধি

যশোর প্রতিনিধি

যশোর বাঘারপাড়ায় কৃষক নাকিম উদ্দিনের হত্যাকারী লিটন মালিতা ও কবিরাজ আবদুল বারিককে যথাক্রমে মানিকগঞ্জ ও চুয়াডাঙ্গা থেকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। একটি পুরুষাঙ্গ, অন্ডকোষ ও একটি চোখ উদ্ধার।

আজ দুপুরে যশোর পুলিশ সুপার কার্যালয়ের হল রুমে অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম জানান, গতকাল প্রথমে মানিকগঞ্জের ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের চড় বাইলজুরী এলাকা থেকে লিটন মালিতা (৪০) এবং তার স্বীকারোক্তি অনুযায়ী চুয়াডাঙ্গার দামুরহুদা উপজেলা থেকে কবিরাজ আব্দুল বারেক (৬২) কে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃত লিটন মালিতার কাছ থেকে একটি পুরুষাঙ্গ, অন্ডকোষ ও একটি চোখ উদ্ধার করে পুলিশ। এ ছাড়া ভন্ড কবিরাজ আব্দুল বারিকের কাছ থেকে জব্দ করা হয় বিভিন্ন তান্ত্রিক কাজের সরঞ্জাম।

পুলিশ আরও জানায়,লিটন দীর্ঘদিন ধরে শারীরিক সমস্যায় ভুগছিলো। হারানো যৌবন ফিরে পেতে সে কবিরাজ আবদুল বারেকের স্মরণাপন্ন হয়। কবিরাজ বলে, যেকোনো একটি পুরুষাঙ্গ, অন্ডকোষ ও একটি চোখ উপড়ে নিয়ে এলেই হারানো যৌবন ফিরে পাবে সে । সেই থেকে লিটন বিভিন্ন জায়গায় বিভিন্ন সুযোগ খুঁজতে থাকে। এরই ধারাবাহিকতায় ধান কাটার শ্রমিক সেজে যশোরের বাঘারপাড়া উপজেলার দরাজহাট ইউনিয়নের পাইকপাড়া গ্রামে কাজ নেয় সে। সুযোগ বুঝে কবিরাজের দেয়া মহৌষধের উপকরণ জোগাড় করতে অপর কৃষিশ্রমিককে হত্যা করে তার পুরুষাঙ্গ, অন্ডকোষ ও একটি চোখ উপড়ে নিয়ে যায়। পরে সেখান থেকে পালিয়ে চলে আসে মানিকগঞ্জ।

গ্রেফতারকৃত আসামী লিটন চুয়াডাঙ্গা জেলার মোহাম্মদ জামা গ্রামের হানিফ আলী মালিতার ছেলে। কবিরাজ আঃ বারেক চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা থানা লোকনাথপুর গ্রামের মোজ্জামেল হোসেনের ছেলে। এসময় উদ্ধার করা হয় একটি পুরুষাঙ্গ, অন্ডকোষ ও একটি চোখের মনি।

উল্লেখ্য, গত ২৬ মে যশোরের বাঘারপাড়ায় উপজেলার দরাজহাট ইউনিয়নের পাইকপাড়া গ্রামে কৃষি শ্রমিক নকিম উদ্দীনকে হত্যা হয় । ওই সময় ঘটনাস্থল থেকে লাশ ও আলামত হিসেবে হত্যায় ব্যবহৃত একটি চাকু উদ্ধার করে বাঘারপাড়া থানা পুলিশ।