প্রেসিডেন্টের সুইমিং পুলে বিক্ষোভকারীদের আনন্দ

প্রেসিডেন্টের সুইমিং পুলে বিক্ষোভকারীদের আনন্দ

প্রেসিডেন্টের সুইমিং পুলে বিক্ষোভকারীদের আনন্দ

বিক্ষোভের মুখে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে তার সরকারি বাসভবন থেকে পালিয়ে গেছেন। হাজার হাজার বিক্ষোভকারী আজ শনিবার তার বাসভবনে ঢুকে পড়েছে। প্রেসিডেন্ট অবশ্য শুক্রবারই তার বাসভবন ছেড়ে সরে পড়েছিলেন বলে একাধিক সূত্র জানিয়েছে।

বিক্ষোভকারীদের কেউ কেউ বাসভবনে ঢুকে প্রেসিডেন্টের সুইমিং পুলে নেমে পড়ে। কলম্বোতে এখন প্রচণ্ড গরম। তারা প্রেসিডেন্টের বাসভবনে একেবারে প্রস্তুত সুইমিং পুল থেকে আর দেরি করেনি। অনেকেই সাথে সাথে পুলে নেমে পড়ে। পুলেই তাদেরকে আনন্দ প্রকাশ করতে দেখা যায়।

আজ শনিবার পূর্ব-নির্ধারিত বিক্ষোভ সমাবেশ থেকে বিক্ষোভকারীরা কলম্বো ফোর্টের চাথাম স্ট্রিটে অবস্থিত প্রেসিডেন্টের বাসভবনের দিকে যেতে থাকে। পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ এবং জলকামান ব্যবহার করেও তাদের দমাতে পারেনি। তারা সকল প্রতিরোধ ভেঙে বাড়ির ভেতরে ঢুকে পড়ে। বিক্ষোভ প্রতিরোধ করতে এর আগে পুলিশ কলম্বোতে কারফিউ জারি করেছিল। কিন্তু কারফিউ উপেক্ষা করে বিপুলসংখ্যক বিক্ষোভকারী সমবেত হয়। কয়েক মাস ধরে চলা সরকারবিরোধী বিক্ষোভে আজ শনিবারই সম্ভবত সবচেয়ে বেশি লোক সমবেত হয়েছিল।

স্থানীয় নিউজ চ্যানেলগুলোতে দেখা যায়, প্রেসিডেন্টের বাসভবনে প্রবেশকারী অনেক বিক্ষোভকারী শ্রীলঙ্কার পতাকা ও হেলমেট বহন করছিলেন।