বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড

বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড

বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড

বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। এতে গেলো ২৪ ঘণ্টায় সেতুর দুইপাড়ে টোল আদায় হয়েছে পৌনে চার কোটি টাকা।বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী এহসান মাসুদ বাপ্পী।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু সেতুতে আবারো টোল আদায়ে রেকর্ড হয়েছে। মহাসড়কে পরিবহনের চাপ রয়েছে। গত ২৪ ঘণ্টায় সেতুতে সর্বোচ্চ টোল আদায় হয়েছে।

সেতু সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু সেতুতে শুক্রবার (৮ জুলাই) সকাল থেকে শনিবার (৯) সকাল পর্যন্ত দুই পাড়ের টোলপ্লাজায় আদায় হয়েছে তিন কোটি ৯০ লাখ ছয় হাজার ৫০ টাকা। এতে সেতুতে পরিবহন পারাপার হয়েছে ৪১ হাজার ৮১৭টি। এর মধ্যে বঙ্গবন্ধু সেতুর পূর্ব টোলপ্লাজা অতিক্রম করেছে ২৯ হাজার ৭২টি পরিবহন, টোল আদায় হয়েছে দুই কোটি ৫৮ লাখ ৬৫ হাজার টাকা।
অপরদিকে সেতুর পশ্চিমপ্রান্ত টোলপ্লাজা অতিক্রম করেছে ১২ হাজার ৮৭৮টি পরিবহন, বিপরীতে এক কোটি ৩১ লাখ ৯৫ হাজার ৫০ টাকা আদায় হয়েছে।

এর আগে, বঙ্গবন্ধু সেতুতে বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল থেকে শুক্রবার (৮ জুলাই) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দুই পাড়ের টোলপ্লাজায় আদায় হয়েছিল তিন কোটি ৩৪ লাখ ৭ হাজার ৭০০ টাকা। এতে পরিবহন পারাপার হয়েছিল ৪৩ হাজার ৫৯৫টি।