টাঙ্গাইলে ইউএনওর ছবি দিয়ে ফেসবুক আইডি খুলে টাকা দাবি, আটক ১

টাঙ্গাইলে ইউএনওর ছবি দিয়ে ফেসবুক আইডি খুলে টাকা দাবি, আটক ১

ছবি- নিউজজোন বিডি

টাঙ্গাইল প্রতিনিধি:টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ছবি দিয়ে ফেসবুক আইডি খুলে টাকা দাবি করা যুবককে আটক করেছে টাঙ্গাইল সদর মডেল থানা পুলিশ। এ ঘটনায় শুক্রবার রাতে টাঙ্গাইল মডেল থানায় একটি প্রতারণার মামলাও দায়ের করেন ইউএনওর অফিসের এক কর্মকর্তা চান মামুদ।

মামলা সূত্রে জানা যায়, ইশরাত জাহান সিনথিয়া নাম দিয়ে ফেসবুকে আইডি খুলে সেখানে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার ছবি ব্যবহার করা হয়।তারপর ওই আইডির ফ্রেন্ড লিস্টে থাকা বিভিন্ন ব্যক্তির কাছে তার ব্যক্তিগত বিকাশ নম্বর দিয়ে অর্থ দাবি করে প্রতারক। এরই প্রেক্ষিতে উপজেলা নিবার্হী কর্মকর্তা রানুয়ারা খাতুন নিজের ফেসবুক আইডি থেকে প্রতারণার ঘটনা প্রকাশ করে জনগণকে সতর্ক করেন।

প্রতারক হলো টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার ভারড়া ইউনিয়নের ভাড়া গ্রামের রহমত আলীর ছেলে বিজয় খান। পরে আইডিটি পুনরুদ্ধার করা হয়। প্রতারণামূলক অর্থ দাবির ফলে প্রশাসনের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হয়েছে এবং চিহ্নিত প্রতারকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য ইউএনওর অফিসের কর্মকর্তা চান মামুদ মামলা দায়ের করেন।

ইউএনও রানুয়ারা খাতুন বলেন, আমার ছবি দিয়ে তৈরি আইডি থেকে লোকজনের কাছে যখন চাকরি দেওয়ার কথা বলে টাকা দাবি করে, তখন বিষয়টি সবাই আমাকে অবগত করলে সদর মডেল থানায় সাধারণ ডায়েরি করি এবং আমার ব্যক্তিগত ও অফিসিয়াল ফেসবুক একাউন্টে সতর্ক করি সবাইকে। পরে সদর মডেল থানা তাকে আটক করেছে।

টাঙ্গাইল সদর মডেল থানার এসআই সুবল চন্দ্র পাল বলেন, ইউএনওর ফেসবুক আইডি থেকে ছবি নিয়ে সবার সঙ্গে প্রতারণা করার অপরাধে সাধারণ ডায়েরি করলে তদন্ত করে আসামিকে আটক করা হয়েছে। উপজেলা অফিসের প্রসেস সার্ভার চান মিয়া মামুদ বাদী হয়ে বিজয় খানের নামে মামলা দায়ের করেছে। আগামীকাল আদালতে রিমান্ড চাওয়া হবে এই চক্রটিকে ধরার জন্য।