নানান সমস্যায় জর্জরিত পাবিপ্রবির বঙ্গবন্ধু হলের রিডিং রুম

নানান সমস্যায় জর্জরিত  পাবিপ্রবির বঙ্গবন্ধু হলের রিডিং রুম

নানান সমস্যায় জর্জরিত পাবিপ্রবির বঙ্গবন্ধু হলের রিডিং রুম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ছেলেদের একমাত্র আবাসিক হল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের রিডিং রুমের অধিকাংশ ফ্যান এবং বাতি দীর্ঘদিন ধরে নষ্ট হয়ে আছে।এতে করে একদিকে যেমন শিক্ষার্থীদের পড়াশোনায় ক্ষতি হচ্ছে অন্যদিকে শিক্ষার্থীরা হলে থাকা নিয়ে সন্ধিহান হয়ে পড়ছে ।

শিক্ষার্থীদের দাবি দীর্ঘদিন ধরে হল প্রশাসনের কাছে সমস্যাগুলোর সমাধানের আবেদন জানালেও হল প্রশাসন শুধু আশ্বাসই দিয়ে যাচ্ছেন, সমস্যাগুলো সমাধান করে দিচ্ছেনা।

নাম প্রকাশে অনিচ্ছু  এক শিক্ষার্থী জানান, হলে একটু নিরিবিলি পড়াশোনার জন্য রিডিং রুমই ভরসা। কিন্তু রিডিং রুমের যে অবস্থা এতে পড়াশোনা করা যায়না। তীব্র গরমে এখানে বসে পড়াশোনা করা যায়না। লাইট, ফ্যান নষ্ট থাকাতে চাইলেও নিজের ইচ্ছা মত যেকোন চেয়ারে বসা যায়না। আবার শিক্ষার্থীর সংখ্যা বেশি হলে রিডিং রুম থেকে ফিরে আসতে হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ সাব্বির হোসেন এবং সাধারণ সম্পাদক মেহেদী হাসান রেইন বলেন, রিডিংরুমে বিদ্যমান  সমস্যা নিয়ে আমারা হল প্রভোস্ট স্যারকে বারবার অবগত করছি এবং তিনি আমাদেরকে এই সমস্যা সমাধানের জন্য প্রতিশ্রুতি দিলেও এখনো তার কোন অগ্রগতি হয়নি।আমরা আশাকরি হল প্রভোস্ট স্যার খুব দ্রুতই এটার একটা সুষ্ঠ সমাধান করবেন এবং অতীতের ন্যায় বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পাবিপ্রবি শাখা সাধারণ ছাত্রদের ন্যায্য দাবী আদায়ে কাজ করবে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রিডিং রুমের ১৮টি ফ্যানের মধ্যে ফ্যান সচল আছে ৫টি, ২০টি টিউব লাইটের মধ্যে সচল ৮টি, ৭৪টি চেয়ারের মধ্যে ১৩টি চেয়ারের কোন হদীস নেই।

এই বিষয়ে জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধাক্ষ্য ড. মো. ওমর ফারুক জানান, আমি দায়িত্ব নিয়েছি অল্প কয়েকদিন হলো। আমি হলের পরিবেশ সুন্দর করার জন্য চেষ্টা করে যাচ্ছি। রিডিং রুমের সবগুলো ফ্যানই অচল ছিলো। আমি হল দায়িত্ব পাওয়ার পর শিক্ষার্থীদের জন্য ৫টি ফ্যান ঠিক করে দেই। রিডিং রুমের সমস্যাগুলো আমি অতিদ্রুত সমাধান করতে চেষ্টা করবো।

এ সময় তিনি আরও জানান, হলের পরিবেশ সুন্দর করার জন্য শিক্ষার্থীদের সহযোগিতা প্রয়োজন। শিক্ষার্থীরা আমাকে সহযোগিতা করলে অল্প সময়ের ব্যাবধানে হলে একটি সুন্দর পরিবেশ তৈরী হবে বলে আমি আশা করছি।