শিশুকন্যাকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

শিশুকন্যাকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

শিশুকন্যাকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় নয় মাসের শিশুকন্যাকে পায়ের তলায় পিষে হত্যার দায়ে বাবা বদিউজ্জামানকে (২৮) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে সাত বছর। এবং আরো ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক বেগম সালমা খাতুন এ আদেশ দিয়েছেন।দণ্ডপ্রাপ্ত বদিউজ্জামান বেলকুচি উপজেলার মুকন্দগাঁতী গ্রামের আব্দুল জলিলের ছেলে।আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট ওয়াজ করণী লকেট এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, বদিউজ্জামানের স্ত্রী সুন্দরী খাতুন প্রথমে একটি মেয়ে সন্তানের পর দ্বিতীয়বার আরো একটি মেয়ে সন্তান জন্ম দেয়। যার নাম রাখা হয় সুমাইয়া। সুমাইয়ার জন্মের পর থেকেই বদিউজ্জামান অসন্তুষ্ট ছিল। তিনি তার স্ত্রীকে মাঝে মধ্যেই ওই মেয়েকে মেরে ফেলবে বলে হুমকি দিয়ে আসছিল। একপর্যায়ে ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর স্ত্রীর অগোচরে নয় মাসের ঘুমন্ত শিশু সুমাইয়াকে পায়ের তলায় পিষে হত্যার পর বাড়ির পাশের ডোবায় ফেলে পালিয়ে যান বদিউজ্জামান।

এ ঘটনায় শিশু সুমাইয়ার মা সুন্দরী খাতুন হত্যা মামলা দায়ের করেন। পরে আসামি বদিউজ্জামানকে পুলিশ গ্রেফতার করে। মামলার দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামির উপস্থিতিতে বৃহস্পতিবার দুপুরে বিচারক এই রায় দিয়েছেন।

সূত্র : ইউএনবি