বঙ্গবন্ধুর সমাধিতে বাসস এমডির শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধিতে বাসস এমডির শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধিতে বাসস এমডির শ্রদ্ধা

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ  গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শোকাবহ আগস্টের শ্রদ্ধা জানিয়েছেন।

বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ব্যানারে তিনি আজ দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে তিনি পবিত্র ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ৭৫’র ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করেন। এ সময় প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দ্বীপ আজাদ, সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, যুগান্তর সম্পাদক সাইফুল আলম, শাহজাহান মিয়া, আব্দুল জলিল ভূইয়া, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের দপ্তর সম্পাদক সেবিকা রানী, সদস্য ড. উৎপল সরকার ও নূর-এ-জান্নাত সীমাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এর আগে বাসসের এমডি আবুল কালাম আজাদ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক নেতাদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
এ দিন দুপুর সাড়ে ১২ টায় জাতীয় প্রেস ক্লাবের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি  সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। 

পরে নেতৃবৃন্দ ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন।
এ সময় জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাঈনুল আলম, কোষাধ্যক্ষ সাহেদ চৌধুরীসহ প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সংবাদিকরা উপস্থিত ছিলেন।

এরপর ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেনের নেতৃত্বে ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর সমাধিতে শোক দিবসের শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র, কুমিল্লা সাংবাদিক ফোরাম, বৃহত্তর ব্রাহ্মনবাড়িয়া ও চাঁদপুর সাংবাদিক ফোরাম, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি  সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।দুপুর ১২ টার দিকে পদ্মা সেতু পাড়ি দিয়ে ঢাকা থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসেন শতাধিক সাংবাদিক । দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত তারা বঙ্গবন্ধুর সমাধিসৌধে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকীর শ্রদ্ধা জানান। 

সূত্র : বাসস