নির্দিষ্ট স্থান ব্যাতিত থামবেনা পাবিপ্রবির বাস

নির্দিষ্ট স্থান ব্যাতিত থামবেনা পাবিপ্রবির বাস

ছবি- নিউজজোন বিডি

পাবিপ্রবি প্রতিনিধিঃপূর্বের ন্যায় যে কোনো জায়গায় থামবেনা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) বাস।পরিবহন পুলের ঠিক করে দেওয়া নির্দিষ্ট স্টপেজে থামবে বিশ্ববিদ্যালয়ের বাসগুলো।

মঙ্গলবার (৯ আগস্ট) সকাল ১১ টায়   পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) প্রক্টর অফিসে পরিবহন পুলের বিদ্যমান সমস্যা সমাধান নিয়ে সাধারণ শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের প্রশাসক ড. মো. রাহিদুল ইসলাম।

দুই (২) ঘন্টা আলোচনা শেষে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসন ও শিক্ষার্থীদের মতামতের ভিত্তিতে প্রাথমিকভাবে বাসসমূহের স্টপেজ পূনঃনির্ধারন করা হয়। এখন থেকে বিশ্ববিদ্যালয়ে বাসগুলো চব্বিশটি (২৪) স্থানে থামবে যার মধ্যে নয়টি  (৯) গুরুত্বপূর্ণ স্থান থাকবে যেখানে বাস নির্দিষ্ট সময়ের পূর্বে পৌঁছে গেলেও শিক্ষার্থীদের জন্য অপেক্ষা করবে এবং নির্দিষ্ট সময়ে বাসগুলো সেই স্থান থেকে নতুন গন্তব্যের উদ্দেশে রওনা দিবে।পয়েন্ট গুলো টার্মিনাল(স্মৃতিসৌধের সামনে),মুজাহিদ ক্লাব,অনন্ত, কোর্ট, এডওয়ার্ড কলেজ গেট,গাছপাড়া,মেরিল বাইপাস, টার্মিনাল ( দারুল আমান ট্রাস্টের সামনে)

নির্দিষ্ট স্টপেজ নির্ধারণের কারণ জানতে চাইলে ড.রাহিদুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা নিজেদের ইচ্ছামত জায়গায় থেকে বাসে ওঠানামা করে এতে সময় নষ্ট হয় ফলে বাস নির্দিষ্ট সময়ের মধ্যে ক্যাম্পাসে পৌঁছাতে পারে না।আমরা প্রায়ই দেখি বাস নির্দিষ্ট সময়ে ক্যাম্পাস থেকে ছাড়লেও নির্দিষ্ট সময়ে ক্যাম্পাসে ফিরে আসতে পারেনা। ফলে  শিক্ষার্থীরা পরীক্ষার বা ক্লাস শুরুর নির্দিষ্ট সময়ের পূর্বে  ক্লাসেরুমে ঢুকতে পারেনা আর এটার কারণে তারা নিজেরাই ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমরা মুলত শিক্ষার্থীদের কথা মাথায় রেখেই স্টপেজ নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছি।