আগস্ট মাস আসলেই বিএনপি উন্মাদ হয়ে যায় : বাহাউদ্দিন নাছিম

আগস্ট মাস আসলেই বিএনপি উন্মাদ হয়ে যায় : বাহাউদ্দিন নাছিম

আগস্ট মাস আসলেই বিএনপি উন্মাদ হয়ে যায় : বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আগস্ট মাসে বিএনপি'র হিতাহিত জ্ঞান লোপ পায়। এ মাস আসলেই বিএনপি উন্মাদ হয়ে যায়।জাতীয় শোক দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনের সামনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

বাহা উদ্দিন নাছিম বলেন, আগস্ট মাসে বিএনপি’র হিতাহিত জ্ঞান লোপ পায়। তাই তারা আগস্টকে সামনে রেখে ৭৫ এর খুনিদের মতো কথাবার্তা বলে ও স্লোগান দেয়। এরাই ৭৫ ও ৭১ এর খুনিদের সাথে হাত মিলিয়ে শেখ হাসিনার সরকারকে উৎখাত করতে চায়। 

পঁচাত্তরের ১৫ আগস্ট হত্যাকান্ডের প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যারা মহান মুক্তিযুদ্ধে আমাদের বিজয় মেনে নিতে পারেনি, যারা পাকিস্তানী শাসকগোষ্ঠীর তল্পিবাহক হয়ে বাংলাদেশকে সাম্প্রদায়িক মিনি পাকিস্তান বানাতে চেয়েছিলো সেই ঘাতকের দল ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের উপর আঘাত হেনেছিলো। বাঙালি জাতির মহান নেতাকে সপরিবারে হত্যা করে ইতিহাসের নিষ্ঠুরতম ঘটনা ঘটিয়েছিলো। যা সারা বিশ্ব বিবেককে নাড়া দিয়েছিলো, পুরো বিশ্ব স্তম্ভিত হয়েছিলো।

জ্বালানি তেলের দাম কমানোর ইতিহাস শেখ হাসিনা সরকারের আছে উল্লেখ করে বাহাউদ্দিন নাছিম বলেন, সংকট কাটিয়ে উঠতে সরকার সাশ্রয়ী নীতি নিয়েছে। সাশ্রয়ী হওয়া মানে অভাব নয়। দেশ যাতে বড় সংকটে না পড়ে এজন্য সরকার ব্যবস্থা নিয়েছে। যারা চায় না দেশ এগিয়ে যাক তারা সমালোচনা করবে।  আগামী জাতীয় সংবদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। সকল রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করুক আমরা চাই। আমরা চাই নির্বাচন কমিশনের অধীনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মধ্যে দিয়ে সরকার গঠন হোক। কেউ আগুন সন্ত্রাস করবে, দেশের সম্পদ নষ্ট করবে, মানুষ পুড়িয়ে মারবে, আইন শৃঙ্খলার অবনতি ঘটাবে আর আমরা বসে বসে দেখবো এটা ভাবলে অপশক্তি ভুল করবে। যারা এই সকল কাজ করবে তাদের শক্ত হাতে আমরা প্রতিহত করবো।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন বলেন, বাঙালি জাতি রাষ্ট্রের ভিত্তি তৈরি করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার কারণে আজ আমরা স্বাধীন দেশের বাতাসে শ্বাস-প্রশ্বাস নিতে পারছি। ষড়যন্ত্রকারীরা তাকে হত্যা করে বাংলাদেশের অগ্রযাত্রাকে রুদ্ধ করে দিতে চেয়েছিল। কিন্তু সকল দুর্যোগ, দুর্বিপাক মোকাবেলা করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ষড়যন্ত্রকারীরা এখনো থেমে নেই। তারা নানা কায়দায় ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এদের বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি আব্দুল আলিম বেপারি, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল প্রমুখ।

সূত্র : বাসস