পাবিপ্রবিতে আসছেন শিক্ষামন্ত্রী, চলছে প্রস্তুতি

পাবিপ্রবিতে আসছেন শিক্ষামন্ত্রী, চলছে প্রস্তুতি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

পাবিপ্রবি প্রতিনিধি:শোক দিবসের আলোচনা সভায় অংশ নিতে আগামী ২৬ তারিখ (শুক্রবার) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সফর করবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।

শনিবার (২০ আগস্ট) গুচ্ছের ‘সি ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য সাংবাদিকদের এই কথা জানান।

উপাচার্য সাংবাদিকদের বলেন, শোকের মাস আগস্টের আলোচনা সভায় অংশ নিতে মাননীয় শিক্ষামন্ত্রী আগামী ২৬ তারিখ আমাদের বিশ্ববিদ্যালয়ে আসছেন। আমরা মাননীয় মন্ত্রীর জন্য আগ্রহের সঙ্গে অপেক্ষা করছি। শোক দিবসের আলোচনা সভার পাশাপাশি এইদিন তিনি বিশ্ববিদ্যালয়ের লেক এবং কেন্দ্রীয় মন্দিরের উদ্বোধন করবেন।

একই দিনের আলোচনা সভায় স্থানীয় সংসদ সদস্য ও রাজনীতিবিদদের উপস্থিতির কথা জানিয়েছেন উপাচার্য।

এদিকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রীর আগমনকে ইতিবাচক হিসেবে দেখছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহদী হাসান আল-আমিন নিউজ জোন বিডিকে বলেন, যেকোন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা মন্ত্রীর আগমনের চেয়ে বড় উপলক্ষ আর কিছু হতে পারে না।আসছে ২৬ শে আগস্ট তিনি আমাদের বিশ্ববিদ্যালয়ে আসবেন এবং বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি সহ অন্যান্য দ্বায়িত্বরতদের সাথে অবশ্যই বিশ্ববিদ্যালয়ের সার্বিক ব্যাপারে আলোচনা করবেন।সেই আলোচনা থেকে তিনি নিজেই বুঝতে পারবেন যে আমাদের বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার জন্য আর কি কি করা দরকার। তবে পাবিপ্রবির একজন সাধারণ শিক্ষার্থী হিসেবে আমি চাইবো যে- শিক্ষামন্ত্রীর সাথে মতবিনিময় কালে পাবিপ্রবির ১ম সমাবর্তন আয়োজনের বিষয়টি যেন প্রাধান্য পায় এবং ফলপ্রসূ হয়।

বাংলা বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী আরিফা আক্তার লিজা নিউজ জোন বিডিকে বলেন, শিক্ষামন্ত্রীর এই আগমন উপলক্ষে আমাদের সাধারণ শিক্ষার্থীদের মাঝে উঞ্চ উত্তেজনা বিরাজ করছে।আমি শিক্ষা মন্ত্রীর দিকনির্দেশনামূলক বক্তব্য শোনার অপেক্ষায় আছি। পাবিপ্রবিতে শিক্ষামন্ত্রীর এই আগমন সাধারণ শিক্ষার্থীদের মাঝে প্রাণের সঞ্চার ঘটাবে এবং বিশ্ববিদ্যালয়ের সার্বিক অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি মনে করি।

 

উল্লেখ্য ,২০১৫ সালের ১ মার্চ বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য অধ্যাপক ড. আল নকীব চৌধুরী থাকাকালে বিশ্ববিদ্যালয়ের নবীন বরণ, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহে বাংলাদেশ সরকারের তৎকালীন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এসেছিলেন। এরপর সরকারের মন্ত্রী পর্যায়ের কোনো ব্যক্তি পাবিপ্রবি সফর করেন