মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেল পড়ল বাংলাদেশ ভূখণ্ডে

মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেল পড়ল বাংলাদেশ ভূখণ্ডে

ছবি : সংগৃহীত

মিয়ানমারের সেনাবাহিনীর নিক্ষিপ্ত দুটি মর্টারসেল এসে পড়েছে বাংলাদেশের ভূখণ্ডে। আর এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে সীমান্তের বাসিন্দাদের মধ্যে। আজ রোববার বিকেল ৩টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের উত্তরপাড়া এলাকায় ভারী অস্ত্রের এই দুটি মর্টার এসে পড়ে। তবে এতে দুটি গাছ পুড়ে গেলেও লোকজনদের কোনো ক্ষতি হয়নি।

এ ঘটনার পর সীমান্তে নিরাপত্তা বাড়িয়েছে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি।নাইক্ষ্যংছড়ির ঘুনধুম ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আজিজ জানিয়েছেন, গত কয়েকদিন থেকে সীমান্তে মিয়ানমার সেনাবাহিনীর সাথে সেদেশের বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মির সংঘর্ষ চলছে। সীমান্তে মিয়ানমার সেনাবাহিনী হেলিকপ্টার থেকে গোলা নিক্ষেপ করছে।

তিনি বলেন, রোববার দুপুরে সীমান্তে মিয়ানমার সেনাবাহিনীর অভিযানের সময় ছোড়া ২০ মিলিমিটারের দুটি ভারী অস্ত্রের মটার সেল তুমব্রুবাজারের উত্তর পাড়ার কাছে গিয়ে পড়ে। একটি উত্তর পাড়ায় ও আরেকটি সেল মসজিদের কাছে পড়েছে।

এতে জনসাধারণের কোনো ক্ষতি না হলেও সীমান্ত এলাকায় বসবাসকারী লোকজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এদিকে সীমান্তে নিরাপত্তা জোরদার করেছে বিজিবি। টহলও বাড়ানো হয়েছে।