ব্র্যাক শিক্ষার্থী সানাজানার আত্মহত্যা : বাবা গ্রেফতার

ব্র্যাক শিক্ষার্থী সানাজানার আত্মহত্যা : বাবা গ্রেফতার

ব্র্যাক শিক্ষার্থী সানাজানার আত্মহত্যা : বাবা গ্রেফতার

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সানাজানা মোসাদ্দিকার (২১) আত্মহত্যার প্ররোচনার মামলায় বাবা শাহীন আলমকে গ্রেফতার করেছে র‍্যাব।আজ বুধবার সকালে ময়মনসিংহের গফরগাঁও থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাবের সহকারী পুলিশ সুপার আল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, গত শনিবার দুপুরে দক্ষিণখান মোল্লারটেক এলাকার একটি ১২ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়েন সানজানা মোসাদ্দেক। এ ঘটনায় রাতেই সানজানার মা নিহতের বাবার বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার মামলা করেন। এতে ওই শিক্ষার্থীর বাবা শাহীন আলমকে আসামি করা হয়।

এ ঘটনার পর আসামি ঢাকা থেকে পালিয়ে ময়মনসিংহের গফরগাঁওয়ে আত্মগোপনে যায়। র‍্যাব ঘটনার পর থেকেই গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় বুধবার তাকে গ্রেফতার করা হয়।

গত শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে দক্ষিণখানের বাসার ছাদ থেকে পড়ে সানজানা আত্মহত্যা করেছেন জানতে পেরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। আত্মহত্যার আগে মেয়েটি তার বাবা শাহীন ইসলামের বিরুদ্ধে একটি সুইসাইড নোট লিখে গেছেন।

এতে তিনি লেখেন, ‘আমার মৃত্যুর জন্য আমার বাবা দায়ী। একটা ঘরে পশুর সঙ্গে থাকা যায়। কিন্তু অমানুষের সঙ্গে না। একজন অত্যাচারী রেপিস্ট যে কাজের মেয়েকেও ছাড়ে নাই। আমি তার করুণ ভাগ্যের সূচনা।’