পাকিস্তানকে ১৪৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

পাকিস্তানকে ১৪৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

ছবি: সংগৃহীত

পাকিস্তানের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং এ ২০ ওভারে  ৮ উইকেট হারিয়ে ১৪৭ রান করে স্বাগতিক নিউজিল্যান্ড। এক ওভারে ৩ উইকেট নিয়েছেন পাকিস্তানি পেসার হারিস রউফ।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ঝড়ো শুরু করে নিউজিল্যান্ড।   কিন্তু দ্রুতই তারা ধাক্কা খেতে হয়। তৃতীয় ওভারে দলীয় ১৬ রানে মারমুখী ফিন অ্যালেনকে (১৩) কট অ্যান্ড বোল্ড করে দেন মোহাম্মদ ওয়াসিম। এরপর অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে দ্বিতীয় উইকেটে ৫২ বলে ৬১ রানের জুটি গড়েন ডেভন কনওয়ে। রান উঠলেও গতি ছিল কম।

৩৫ বলে ৩৬ রান করা কনওয়েকে ফিরিয়ে এই জুটি ভাঙেন মোহাম্মদ নওয়াজ। ১৩তম ওভারে উইলিয়ামসন ৩০ বলে ৩১ রানে ফিরলে ৮৮ রানে ৩ উইকেট হারায় কিউইরা। এরপর গ্লেন ফিলিপস আর মার্ক চাপম্যান ২৫ বলে ৪২ রানের জুটি গড়ে রানের চাকা ঘোরান। ১৭ বলে ১৮ রান করা চাপম্যানকে ফেরান শাহনেওয়াজ দাহানি।

১৯তম ওভারে তিন শিকার ধরেন পেসার হারিস রউফ। বোল্ড হয়ে যান জেমস নিশাম (৫) এবং লেগ বিফোরের ফাঁদে পড়েন ব্রেসওয়েল (০)। শেষ বলে ক্যাচ দিয়ে ফিরেন ১৬ বলে ৩২ করা চাপম্যান। শেষ ওভারে ইশ সোধি (২) আউট হলে কিউইদের স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ১৪৭ রান। ২৮ রানে তিন উইকেট নিয়েছেন রউফ। ২টি করে নিয়েছেন ওয়াসিম এবং নওয়াজ