ময়মনসিংহে বাজারে বাজারে নকল বিড়ির বিরুদ্ধে পুলিশের অভিযান

ময়মনসিংহে বাজারে বাজারে নকল বিড়ির বিরুদ্ধে পুলিশের অভিযান

ছবি: প্রতিনিধি

ময়মনসিংহের বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোলযুক্ত মোহিনী বিড়ি ও জনতা বিড়ি জব্দ করেছে গফরগাঁও থানা পুলিশ। মঙ্গলবার অভিযানে জব্দকৃত নকল ব্যান্ডরোল যুক্ত এসব বিড়ি পুড়িয়ে ধ্বংস করা হয়।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গফরগাঁও থানার নতুন  বাজার, কাচা বাজার ও গরুহাটা বাজারে নকল বিড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। গফরগাঁও থানার ওসি ফারুক আহমেদের নির্দেশে সাব- ইন্সপেক্টর  সিদ্দিকুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম ২৭ টি দোকানে অভিযান চালায়। এসময় এক লাখ দশ হাজার (১,১০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত মোহিনী বিড়ি ও জনতা বিড়ি জব্দ করা হয়। এছাড়া বাজার ব্যাবসায়ী কমিটির সভাপতি আনিছুর রহমানের দোকান থেকে পঞ্চান্ন হাজার (৫৫,০০০) শলাকা নকল বিড়ি জব্দ করা হয়।

অভিযানে জব্দকৃত নকল ব্যান্ড রোলযুক্ত এসব বিড়ি পুড়িয়ে ধ্বংস করা হয়। রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত না করা শর্তে প্রতিশ্রুতি আদায় করা হয়। একইসাথে পুনরায় নকল বিড়ি পাওয়া গেলে মামলা করা হবে বলে জানানো হয়।

সাব- ইন্সপেক্টর  সিদ্দিকুর রহমান জানান, নকলের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে। সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল লাগিয়ে বিড়ি ব্যবসা পরিচালনা করলে তাদের বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।