নওগাঁয় পুলিশের অভিযানে নকল ব্যান্ডরোল যুক্ত মিনা বিড়ি জব্দ

নওগাঁয় পুলিশের অভিযানে নকল ব্যান্ডরোল যুক্ত মিনা বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

নওগাঁর বদলগাছি উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোল যুক্ত ১ নং মিনা বিড়ি জব্দ করেছে পুলিশ। শনিবার বিকালে বদলগাছি থানার পুলিশ সদস্যরা এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ জানায়, প্রশাসনের চোখ এড়িয়ে নওগাঁর বদলগাছি উপজেলার কিছু অসাধু ব্যবসায়ি রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বদলগাছি উপজেলার বারাতৈল,মির্জাপুর, চাংলা বাজারসহ বিভিন্ন বাজারে অভিযান চালায়। এসময় মিঠাপুর বদলগাছিতে উৎপাদিত নকল ব্যান্ডরোল যুক্ত এক লক্ষ বিশ হাজার (১,২০,০০০) শলাকা কমদামী অবৈধ ১ নং মিনা বিড়ি জব্দ করা হয়। অভিযানকালে পুলিশের উপস্থিতির খবর পেয়ে মিনা বিড়ির স্থানীয় সাবডিলার হাবিব পালিয়ে যায়। তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন। জব্দকৃত নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি থানায় নিয়ে যাওয়া হয়েছে।

বদলগাছি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিয়ার রহমানের নির্দেশে সাব ইন্সপেক্টর জালাল উদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন।

সাব ইন্সপেক্টর জালাল উদ্দিন জানান, অভিযানে বিপুল পরিমান অবৈধ মিনা বিড়ি জব্দ করা হয়েছে। অবৈধ বিড়ি বিক্রি ও বাজারজাতকরণের অপধারে মামলা প্রক্রিয়াধীন। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।