বৃষ্টিতে বন্ধ খেলা, ১৭ রানে এগিয়ে টাইগাররা

বৃষ্টিতে বন্ধ খেলা, ১৭ রানে এগিয়ে টাইগাররা

ছবি: সংগৃহীত

অ্যাডিলেইড ওভালে ভারতের দেওয়া ১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের ইনিংসে ঝড় তুলেছেন লিটন কুমার দাস। তার ২১ বলে পঞ্চাশ ছাড়ানো ইনিংসে ভর করেই ৭ ওভারে বিনা উইকেটে ৬৬ রান করেছে বাংলাদেশ।

কিন্তু খেলার মাঝেই হঠাত শুরু হয়েছে বৃষ্টি। যার ফলে খেলা আপাতত বন্ধ রয়েছে। তবে বাংলাদেশি সমর্থকদের জন্য খুশির খবর এই যে, ডার্ক লুইস পদ্ধতিতে ১৭ রানে এগিয়ে আছে টাইগাররা। ফলে খেলা যদি মাঠে না গড়ায়, তবে বাংলাদেশ ২ পয়েন্ট অর্জন করবে। এতে সেমিফাইনালে খেলার সম্ভাবণা তৈরি হবে।

বৃষ্টি আইনে বাংলাদেশের ৭ ওভারে ৪৯ রান প্রয়োজন ছিল। কিন্তু লিটনের মহাকাব্যিক ইনিংসে বাংলাদেশ উড়ন্ত সূচনা করে পাওয়ার প্লেতেই ৬০ রান তুলে ফেলে। এখন পর্যন্ত ২৮ বলে ৭টি চার ও ৩টি ছয়ে ৫৯ রান করে দলকে এগিয়ে নিচ্ছেন এই ব্যাটসম্যান। তার সঙ্গে ওপেনিং জুটিতে থাকা নাজমুল হোসেন শান্ত অবশ্য লিটনের পুরো বিপরীত ক্রিকেট খেলছেন। এখন পর্যন্ত ১৬ বলে ৭ রান করেছেন শান্ত।

এর আগে কিপটে বোলিংয়ে শুরুটা ভালো করলেও রানের লাগাম ধরে রাখতে পারেননি বাংলাদেশের বোলাররা। মিডল ওভারস-এ বিরাট কোহলি ও লোকেশ রাহুলের ঝোড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহের ভিতটা গড়ে নিয়েছে ভারত। শেষদিকে রানের গতি কিছুটা কমলেও বাংলাদেশকে ১৮৫ রানের লক্ষ্য দিয়েছে ভারত।