সারারাত বৃষ্টির পর সকালে আকাশের মুখ ভার : ভারত-ইংল্যান্ড সেমিফাইনালের ভাগ্য কি!

সারারাত বৃষ্টির পর সকালে আকাশের মুখ ভার : ভারত-ইংল্যান্ড সেমিফাইনালের ভাগ্য কি!

ছবি: সংগৃহীত

চলতি টি-২০ বিশ্বকাপের একাধিক ম্যাচে বড়সড় প্রভাব ফেলেছে বৃষ্টি। প্রকৃতির প্রতিবন্ধকতায় প্রভাব পড়েছে একাধিক ম্যাচে। সুপার টুয়লেভে ভারতের কোনো ম্যাচ পরিত্যক্ত না হলেও ইংল্যান্ড বৃষ্টির জন্য মাঠে নামতে পারেনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এই অবস্থায় অ্যাডিলেডে ভারত-ইংল্যান্ড দ্বিতীয় সেমিফাইনাল ঘিরে দেখা দিয়েছে বৃষ্টির ভ্রুকূটি।

উল্লেখযোগ্য বিষয় হলো, ম্যাচের আগের দিন সারারাত বৃষ্টি হয়েছে অ্যাডিলেডে। ম্যাচের দিন সকালেও আকাশের মুখ ভার। গাঢ় মেঘে ঢেকে রয়েছে শহর। বৃষ্টির পূর্বাভাস রয়েছে ম্যাচের দিনেও। তবে তা ম্যাচের সময়ে নয়।

বৃহস্পতিবার সকালের দিকে অ্যাডিলেডে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৪০ শতাংশ। ম্যাচ শুরু হবে স্থানীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে। সেই সময়ে বৃষ্টির সম্ভাবনা নিতান্ত কম। তবে মেঘলা আবহাওয়া ও আগের রাতের একটানা বৃষ্টির জন্য আবহাওয়ার উল্লেখযোগ্য বদল চোখে পড়তে পারে। বিশেষ করে উষ্ণতা কমতে পারে অনেকটা।

বৃষ্টিতে ম্যাচ মাঠে না গড়ালে কী হবে :
বৃহস্পতিবার বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে গেলেও কোনো চিন্তা নেই। কেননা, সেমিফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রয়েছে। যদি অন্ততপক্ষে ৫ ওভার প্রতি ইনিংসের খেলা আয়োজন করা না যায়, তবে ম্যাচ গড়াবে রিজার্ভ ডেতে।

রিজার্ভ ডে-তেও ম্যাচ পরিত্যক্ত হলে কী হবে :
রিজার্ভ ডে-তেও যদি ম্যাচ আয়োজন করা না যায়, তবে সুপার টুয়েলভের লিগ টেবিলে যে দলের অবস্থান ভালো, তারা ফাইনালের টিকিট হাতে পাবে। সেক্ষেত্রে গ্রুপ টুয়ের এক নম্বর দল টিম ইন্ডিয়া ফাইনালে চলে যাবে। ছিটকে যেতে হবে গ্রুপ ওয়ানের দু'নম্বর দল ইংল্যান্ডকে।

সূত্র : হিন্দুস্তান টাইমস