রংপুরে চার লক্ষাধিক নকল ব্যান্ডরোল যুক্ত রাকিব বিড়ি জব্দ

রংপুরে চার লক্ষাধিক নকল ব্যান্ডরোল যুক্ত রাকিব বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

রংপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোল যুক্ত রাকিব বিড়ি জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকালে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার সাহা এ অভিযান পরিচালনা করেন।

স্থানীয়রা জানান, প্রশাসনের চোখ এড়িয়ে রংপুরের কিছু অসাধু ব্যবসায়ি রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে রংপুর জেলার আরাজিনিযামত,উত্তর পাড়া মৌলভিবাজার,গঙ্গাচড়াসহ বিভিন্ন স্থানে অবস্থিত ফ্যাক্টরীতে অভিযান ও তল্লাশি চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় চার লক্ষাধিক শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত কমদামী অবৈধ রাকিব বিড়ি জব্দ করা হয়। এছাড়া বিড়ি তৈরির  বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। অভিযানকালে পুলিশের উপস্থিতির খবর পেয়ে রাকিব স্থানীয় ডিলার মুস্তাকিন পালিয়ে যায়। জব্দকৃত নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার সাহা জানান, অভিযানে বিপুল পরিমান অবৈধ রাকিব বিড়ি জব্দ করা হয়েছে। অবৈধ বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাতকরণের অপধারে ৭/১,৪৩ ও ৫০ ধারায় ফৌজদারী মামলা প্রক্রিয়াধীন। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।