১ থেকে ১১ সবাই এক হয়ে খেলেছি: বাটলার

১ থেকে ১১ সবাই এক হয়ে খেলেছি: বাটলার

সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতকে রীতিমত উড়িয়ে ফাইনালে জায়গা করে নিয়েছেন ইংল্যান্ড। তবে এবারের বিশ্বকাপ সফরটা মোটেও সহজ ছিল না ইংলিশদের। আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপের শুরুটা দুর্দান্ত হলেও পরের ম্যাচটি ছিল বৃষ্টি বিঘ্নিত এবং অপ্রত্যাশিতভাবে এই ম্যাচে আয়ারল্যান্ডের কাছে ডিএল মেথডে ৫ রানে হেরে যায় ইংল্যান্ড। বড় ধরনের একটি ধাক্কা। এরপর আবারও বৃষ্টির কারণে পয়েন্ট হারানো। অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠেই নামতে পারেনি ইংলিশরা।

কিন্তু ইংলিশদের হাতে এমন একটি দল রয়েছে যারা ধাক্কা সামলে উঠতে সময় নেয় না। পরে দুই ম্যাচে নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কাকে হারিয়ে ঠিকই সেমিফাইনালে জায়গা করে নেয় জস বাটলারের দল।

আর সেমিতে কী ঘটেছে তা সবারই জানা। ভারতকে রীতিমত উড়িয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠলো তারা। দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে তারা।

ম্যাচ শেষে কথা বলতে গিয়ে প্রথমেই চলে আসে আয়ারল্যান্ডের কাছে হারের প্রসঙ্গ। বাটলার বলেন, ‘মনে হচ্ছে আয়ারল্যান্ডের কাছে সেই কবে হেরেছি! এই বিশ্বকাপে মনেই হচ্ছে না। এরপর এই টুর্নামেন্টে নিজেদের এগিয়ে নিতে যে ক্যারেক্টার আমরা দেখিয়েছি সেটা অসাধারণ এবং আমরা আমাদের সেরা পারফরম্যান্সটাই দেখিয়েছি আজ। এটা ছিল অসাধারণ।’

হেলসকে ব্রিলিয়ান্ট পার্টনার দাবি করে বাটলার বলেন, ‘আজ আমরা আমাদের সেরাটা খেলেছি, যেভাবে আমরা খেলতে চাই। দলের সবাই এক হয়ে খেলেছি। ১ থেকে ১১ - সবাই এক হয়ে নিজেদের ঢেলে দিয়েছি। আমরা সবসময় চাই শুরু থেকেই আগ্রাসীভাবে খেলতে। হেলস কঠিন বল মোকাবেলা করেছে। সে মাঠে আধিপত্য বিস্তার করতে পারে। আমাদের বোঝাপোড়াও দারুন।’