গোপালগঞ্জে র‌্যাবের হাতে এগারো লক্ষ অবৈধ বাঁধন বিড়ি জব্দ

গোপালগঞ্জে র‌্যাবের হাতে এগারো লক্ষ অবৈধ বাঁধন বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

গোপালগঞ্জে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ বাঁধন বিড়ি জব্দ করেছে র‌্যাব-৬। বৃহস্পতিবার দুইটি গোডাউনে পৃথক পৃথক অভিযান চালিয়ে এসব অৗবধ বিড়ি জব্দ করে র‌্যাব।

র‌্যাব-৬ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে গোপালগঞ্জ জেলায় বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত বাঁধন বিড়ি বিক্রি ও বাজারজাতকরে আসছে একটি অসাধু চক্র। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার খুলনা র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর আঃ রকিব এবং স্কোয়াড কমান্ডার লেঃ আবুল কালাম আজাদ খানের নেতৃত্বে পৃথক দুটি অভিযান চালায়। প্রথমে গোপালগঞ্জ ঘোষের চর ডিলার রিয়াজ উদ্দিন আহমেদের গোডাউনে অভিযান চালায় র‌্যাব। এসময় পনেরো বস্তায় ছয় লক্ষ (৬,০০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত বাঁধন বিড়ি জব্দ করা হয়।

পরে ঘাঘর বাজারের কোটালিপাড়ায় বাঁধন বিড়ির বিক্রয়কর্মী শাহীন আহমেদ এর গোডাউনে অভিযান চালায় র‌্যাব। এসময় এগারো বস্তায় পাঁচ লক্ষ (৫,০০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত বাঁধন বিড়ি জব্দ করা হয়। অভিযানের খবর পেয়ে বাঁধন বিড়ির বিক্রয়কর্মী শাহীন আহমেদ পালিয়ে যায়।

পৃথক দুটি অভিযান থেকে সর্বমোট এগারো লক্ষ শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত বাঁধন বিড়ি জব্দ করা হয়েছে। এতে সরকারের রাজস্ব ফাঁকির পরিমান প্রায় চার লক্ষ টাকা। এবিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন যাবৎ এই চক্রটি বিড়িতে জাল ব্যান্ডরোল ব্যবহার করে সরকারের লক্ষ লক্ষ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছে। অবৈধ ও জালিয়াতির মাধ্যমে ব্যবসা করায় বাঁধন বিড়ির মালিক, ডিলার, বিক্রয়কর্মী ও অবৈধ কাজের সাথে সংশ্লিষ্টদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর আঃ রকিব জানান, অভিযানে বিপুল পরিমান অবৈধ বাঁধন বিড়ি জব্দ করা হয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অভ্যহত থাকবে।