সুনামগঞ্জের দিরাইয়ে ব্যান্ডরোল বিহীন বলা বিড়ি জব্দ

সুনামগঞ্জের দিরাইয়ে ব্যান্ডরোল বিহীন বলা বিড়ি জব্দ

ছবি- নিউজজোন বিডি

সুনামগঞ্জের দিরাই উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ব্যান্ডরোল বিহীন বলা বিড়ি জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুনামগঞ্জ শাখা এ অভিযান চালিয়ে অবৈধ বিড়ি জব্দ ও নগদ জরিমানা করে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুনামগঞ্জ শাখা সূত্রে জানা যায়, সুনামগঞ্জের দিরাই উপজেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে কিছু অসাধু ব্যবসায়ী।  গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুনামগঞ্জ শাখার সহকারি পরিচালক শফিক আহমেদের নেতৃত্বে দিরাই থানা পুলিশের একটি চৌকস টিম দিরাই সদরে অভিযান চালায়। এসময় বাজারের ১২ টি দোকান থেকে হাতে বানানো ব্যান্ডরোল বিহীন উনিশ (১৯,০০০) শলাকা অবৈধ বলা বিড়ি জব্দ করা হয়। অভিযানকালে অবৈধ বিড়ি ব্যবসায় জড়িত ব্যবসায়ীদের ২২ হাজার টাকা জরিমানা করা হয় এবং নগদ আদায় করা হয়।

অভিযানকালে সকল ব্যবসায়ী ও বাজার কমিটির সাথে মিটিং করে রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত না করা শর্তে ব্যবসায়ীদের কাছ থেকে প্রতিশ্রুতি আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুনামগঞ্জ শাখার সহকারি পরিচালক শফিক আহমেদ জানান, অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ বলা বিড়ি জব্দ করা হয়েছে এবং ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে।