নরসিংদীতে নকল বিড়ির বিরুদ্ধে পুলিশের অভিযান

নরসিংদীতে নকল বিড়ির বিরুদ্ধে পুলিশের অভিযান

ছবি- নিউজজোন বিডি

নরসিংদীর মাধবদী থানার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোল যুক্ত জনতা বিড়ি, শাহিন বিড়ি, কাসেম বিড়ি ও সিজার বিড়ির বিরুদ্ধে অভিযান চালিয়েছে মাধবদী থানা পুলিশ। সোমবার এ অভিযান পরিচালনা করেন মাধবদী থানার ইন্সপেক্টর মোঃ কামরুজ্জামান।

পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে নরসিংদী জেলায় একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে।  গোপন সংবাদের ভিত্তিতে সোমবার মাধবদী থানার ইন্সপেক্টর মোঃ কামরুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম মাধবদী এরিয়া ও নরসিংদী এরিয়ার আমদিয়া বাজার, সোনাইমুড়ী বাজার, চৌয়া বাজার, পাথরপাড়া বাজার ও রাইনাদী বাজারে অভিযান চালায়।  অভিযানের খবর পেয়ে বাজারের অধিকাংশ দোকানদার দোকান বন্ধ করে পালিয়ে যায়। তবে পুলিশ প্রতিটি দোকানদারের নাম ডাইরিতে লিপিবদ্ধ করেন এবং নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি না রাখার জন্য কঠোরভারে নির্দেশ দেওয়া হয়।  এছাড়া ভবিষ্যতে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি পাওয়া গেলে তাকে গ্রেফতার করা হবে এবং মামলা দেওয়া হবে বলে জানানো হয়। 

অভিযানকালে বাজার কমিটির সাথে মিটিং করে রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত না করা শর্তে ব্যবসায়ীদের থেকে প্রতিশ্রুতি আদায় করা হয়। 

ইন্সপেক্টর মোঃ কামরুজ্জামান জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।