সুনামগঞ্জে র‌্যাবের অভিযানে অবৈধ গোলাপ বিড়ি জব্দ, জরিমান আদায়

সুনামগঞ্জে র‌্যাবের অভিযানে অবৈধ গোলাপ বিড়ি জব্দ, জরিমান আদায়

ছবি: প্রতিনিধি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নে অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ গোলাপ বিড়ি জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রবিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুনামগঞ্জ শাখার সহকারি পরিচালক শফিক আহমেদ নেতৃত্বে র‌্যাব-৯ এর একটি চৌকস টিম এ অভিযান চালিয়ে কয়েকজন অবৈধ বিড়ি ব্যবসায়ীকে জরিমানা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুনামগঞ্জ শাখা সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে সুনামগঞ্জ জেলার কিছু অসাধু ব্যবসায়ী দীর্ঘদিন নকল ব্যান্ডরোল যুক্ত গোলাপ বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব তাহিরপুর উপজেলার চিনাকান্দি বাজারে অভিযান চালায়। এসময় বাজারের ৭টি দোকান থেকে তেইশ হাজার (২৩,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত গোলাপ বিড়ি জব্দ করা হয়।

অভিযানকালে অবৈধ বিড়ি বিক্রি ও মজুদের অপরাধে জড়িত ব্যবসায়ীদের ১৭ হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয় এবং নগদ আদায় করা হয়।

বাজারের সকল ব্যবসায়ী এবং বাজার কমিটির সাথে মিটিং করে রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত না করা শর্তে ব্যবসায়ীদের থেকে প্রতিশ্রুতি আদায় করা হয়। এছাড়া উক্ত বাজারে নকল ব্যান্ডরোল যুক্ত গোলাপ বিড়ি ক্রয়-বিক্রয় বন্ধে ব্যবসায়ীদের কড়া হুশিয়ারি প্রদান করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুনামগঞ্জ শাখার সহকারি পরিচালক শফিক আহমেদ জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।