রংপুর পুলিশের অভিযানে রাকিব বিড়ির মালিকসহ আটক দুই

রংপুর পুলিশের অভিযানে রাকিব বিড়ির মালিকসহ আটক দুই

ছবি: প্রতিনিধি

রংপুর বুড়িরহাট কলেজ মোড়ে পরিবহন ও যানবাহনে অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ রাকিব বিড়ি জব্দ করেছে ডিবি পুলিশ। সোমবার বিকালে রংপুর মেট্টোপলিটন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হোসেনের নেতৃত্বে ডিবি পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন। এঘটনায় রাকিব বিড়ির বিড়ির মালিক ও অটো ভ্যান চালককে আটক করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে রংপুর জেলার বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ কমদামী বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বুড়িরহাট কলেজ মোড়ে পরিবহন এবং যানবাহনে অভিযান ও তল্লাশি চালায়। এসময় বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ রাকিব বিড়ি জব্দ করা হয়। এছাড়া অবৈধ বিড়ি বহনকারী একটি অটো ভ্যান জব্দ করা হয়।  

এঘটনায় রাকিব বিড়ির বিড়ির মালিক ও অটো ভ্যান চালককে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ৭৪ এর ক, খ (১), ৪৩ ও ৫০ ধারায় ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে। আজ বিকালে জব্দকৃত বিড়ি ও মালিককে রংপুর কোতয়ালী থানায় হস্তান্তর করা হবে।

নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হোসেন।