বিশ্বকাপে মেসির ব্যবহৃত রুমকে জাদুঘর বানাচ্ছে কাতার

বিশ্বকাপে মেসির ব্যবহৃত রুমকে জাদুঘর বানাচ্ছে কাতার

বিশ্বকাপে মেসির ব্যবহৃত রুমকে জাদুঘর বানাচ্ছে কাতার

বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসির হাতে উঠেছে ওয়ার্ল্ডকাপ ট্রফি। চ্যাম্পিয়ন হয়ে অমরত্ব পাওয়া তারকা কাতার বিশ্বকাপ চলাকালে যে রুমে থাকতেন, তাতে তৈরি হবে মিনি মিউজিয়াম।

বিশ্বকাপে অংশ নেয়া দলগুলো সাধারণত বিভিন্ন পাঁচ তারকা হোটেলে থাকে। তবে ভিন্ন আর্জেন্টিনা ফুটবল জাতীয় দল। বিস্তৃত আঙিনায় নিজেদের মতো আর্জেন্টাইন সংস্কৃতির রান্নাবান্না ও খাওয়া-দাওয়ার আয়োজন করতে কাতার বিশ্ববিদ্যালয়ের ছাত্রবাসে লিওনেল মেসিদের থাকার ব্যবস্থা করা হয়েছিল। নিজেদের পছন্দের রান্না করার জন্য ৯০০ কেজি গরুর মাংস নিয়ে গিয়েছিল আলবিসেলেস্তেরা। সেই বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে বি-২০১ নম্বর রুমটিতে থাকতেন মেসি।

সেটিকেই ছোট্ট জাদুঘর বানানোর ঘোষণা দিয়েছে ভার্সিটি কর্তৃপক্ষ। তিউনিসিয়ান সাংবাদিক আশরাফ বিন আয়াদের বরাত দিয়ে সংবাদটি প্রকাশ করেছে ইংলিশ দৈনিক ডেইলি মেইল। আশরাফ আয়াদ নিজের টুইটার হ্যান্ডেল থেকে লিখেছেন, ‘বিশ্বকাপ চলাকালে ইউনিভার্সিটি অব কাতারের যে রুমটিতে লিওনেল মেসি থাকতেন, সেখানে ছোট জাদুঘর করা হবে।’দীর্ঘ ২৯ দিন সেই রুমটিতে ছিলেন আর্জেন্টাইন সুপারস্টার। মেসিকে সম্মান জানাতেই কাতার বিশ্ববিদ্যালয়ের এই পদক্ষেপ।

পাঁচ তারকা হোটেল না হলেও মেসিদের থাকার জন্য সুযোগ সুবিধার কমতি ছিল না কাতার বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসটিতে। আর্জেন্টিনার জন্য ৩টি স্পোর্টস কমপ্লেক্স উন্মুক্ত করে দেয় তারা। যেখানে আউটডোর অনুশীলনের পাশাপাশি ইনডোরে জিম করার সুবিধাও পান মেসিরা। আর্জেন্টিনা দলের বাসযোগ্য করার জন্য দুই মাস আগেই ছাত্রাবাসটির সকল শিক্ষার্থীকে সরিয়ে দিয়েছিল কাতার বিশ্ববিদ্যালয়।