যৌন হেনস্তার অভিযোগে হরিয়ানার মন্ত্রীর পদত্যাগ

যৌন হেনস্তার অভিযোগে হরিয়ানার মন্ত্রীর পদত্যাগ

যৌন হেনস্তার অভিযোগে হরিয়ানার মন্ত্রীর পদত্যাগ

অ্যাথলেটিক্স কোচকে যৌন হেনস্তার অভিযোগ। কাঠগড়ায় হরিয়ানার মন্ত্রী তথা ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ক সন্দীপ সিং । অভিযোগ, ওই মহিলা প্রশিক্ষককে বাড়িতে ডেকে যৌন হেনস্তা করেছেন সন্দীপ। সব অভিযোগ অস্বীকার করলেও তদন্তের স্বার্থে পদত্যাগ করেছেন সন্দীপ। ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়কের  দাবি, তাঁর চরিত্রহরণ করা হচ্ছে।  

নির্যাতিতা ওই মহিলা হরিয়ানার জুনিয়র অ্যাথলেটিক্স দলের প্রশিক্ষক হিসাবে কাজ করছেন। গত বৃহস্পতিবার তিনি স্থানীয় রাজনৈতিক দল আইএনএলডির দপ্তরে বসে অভিযোগ করেন, সন্দীপ নানা আছিলায় তাঁকে বাড়িতে ডেকে যৌন হেনস্তা করেছেন। যা নিয়ে সেরাজ্যের রাজনীতি উত্তাল। তারপরই শনিবার পুলিশে অভিযোগ দায়ের করেন তিনি। ওই মহিলা বলেন,”আশা করি চণ্ডীগড় পুলিশ আমার অভিযোগের নিরপেক্ষ তদন্ত করে দেখবে।” নিজের জন্য ব্যক্তিগত নিরাপত্তা রক্ষীও চেয়েছেন তিনি।

ওই মহিলার অভিযোগ, জিমে প্রথমবার দেখা হওয়ার পর থেকেই তাঁর সঙ্গে সমাজিক মাধ্যমে যোগাযোগের চেষ্টা চালিয়ে যেতেন মন্ত্রী। বারবার দেখা করতে বলতেন। এমনকী নানা আছিলায় বাড়িতেও ডাকতেন। এরপর একটি প্রসংশাপত্রের ব্যপারে তিনি দেখা করতে বাড়ি গেলে তাঁকে হেনস্তা করা হয়। নির্যাতিতা মহিলা নিজের অভিযোগ নিয়ে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টারের  সঙ্গেও দেখা করতে চেয়েছেন।. হরিয়ানা পুলিশ জানিয়েছে, সন্দীপের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের হয়েছে।

সন্দীপ যদিও নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ পুরোপুরি খারিজ করে দিয়েছেন। তাঁর সাফ দাবি, তাঁর চরিত্রহনন করার চেষ্টা করা হচ্ছে। বিরোধীরা তাঁর বিরুদ্ধে চক্রান্ত করছে বলেও দাবি অধুনা ওই বিজেপি বিধায়কের। তবে তদন্ত শেষ না হওয়া মন্ত্রিপদে তিনি থাকবেন না বলে জানিয়েছেন।

সূত্র : সংবাদ প্রতিদিন