রাজউকের ৩০ হাজার নথি গায়েব : হাইকোর্টের ব্যাখা তলব

রাজউকের ৩০ হাজার নথি গায়েব : হাইকোর্টের ব্যাখা তলব

রাজউকের ৩০ হাজার নথি গায়েব : হাইকোর্টের ব্যাখা তলব

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সার্ভার থেকে প্রায় ৩০ হাজার গ্রাহকের নথি গায়েব হয়েছে। এ ঘটনায় রাজউকের ব্যাখ্যা তলব করেছে হাইকোর্ট। রাজউকের চেয়ারম্যানকে ৩০ দিনের মধ্যে এ বিষয়ে ব্যাখ্যা দাখিল করতে বলা হয়েছে।

সোমবার বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।আদালতে দুদকের আইনজীবী খুরশিদ আলম খান এ বিষয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন উপস্থাপন করেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

দৈনিক প্রথম আলো পত্রিকায় প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সার্ভার থেকে প্রায় ৩০ হাজার গ্রাহকের নথি গায়েব হয়ে যাওয়ার ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়। রোববার মন্ত্রণালয় থেকে এ নির্দেশনা দেওয়া হয়।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ-১) মো. অলিউল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।রাজউকের সার্ভার থেকে ভবন নির্মাণের অনুমতি চেয়ে করা প্রায় ৩০ হাজার গ্রাহকের নথি হারিয়ে গেছে বলে জানা গেছে। গত বছরের ৬ ডিসেম্বর ঘটনাটি জানতে পারে রাজউক কর্তৃপক্ষ।