পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের শীতবস্ত্র বিতরণ

পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের শীতবস্ত্র বিতরণ

পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের শীতবস্ত্র বিতরণ

উত্তরাঞ্চালে চলছে হাঁড় কাঁপানো প্রচন্ড শীত। শীতে মানুষ যবুথুবু হয়ে পড়েছেন। শীতে বিশেষ করে চরা লের শীতার্থ অসহায়, দৃস্টি প্রতিবন্ধী, দঃখী মানুষের দঃখের শেষ নেই। তাই এসব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে উত্তরা লের মানুষের হৃদয়ের প্রতিষ্ঠান পাবনার অন্যতম দৃষ্টি ও শারীরিক প্রতিবন্ধীদের শিক্ষা প্রতিষ্ঠান মানব কল্যাণ ট্রাস্ট।  ট্রাস্টের উদ্যোগে চলতি ২০২৩ সালের পহেলা জানুয়ারি শীতার্ত, গরিব ও অসহায় ও দুঃখী মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে। 

রোববার পাবনা সদর উপজেলার দোগাছি ইউনিয়নের চরসংলগ্ন চরসদিরাজপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ওই এলাকার দুর্বিসহ কষ্টকর ২ শ’ মানুষের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করেন ট্রাস্ট কমৃকর্তাগণ। 

ঐতিহ্যবাহী পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজের সাবেক অধ্যাপক, সিংগা মানব কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ আবুল হোসেন, যিনি শিক্ষকতা জীবনে ছাত্রদের মনকে বিজয় কিেছলেন। তিনি প্রধান অতিথি হিসেবে অসহায় মানুষের হাতে এসব শীতবস্ত্র তুলে দেন। শীতবস্ত্র পেয়ে অসহায় মানুষ অত্যন্ত আনন্দ উপভোগ করেন এবং ট্রাস্টেও জন্য আল্লাহ্ও নিকট দোয়া করেন। 

ট্রাস্টের ভাইস চেয়ারম্যান ড. আলমগীর হোসেন বলেন, দেশবিদেশের বিভিন্ন ব্যক্তির দানে পরিচালিত এই ট্রাস্ট। ট্রাস্টের এতিম, অসহায়, দুস্থ দৃষ্টিপ্রতিবন্ধি ও শারীরিক প্রতিবন্ধিদের পড়ালেখা, থাকা খাওয়া ও চিকিৎসা ব্যবস্থা করা হয় বিনামূল্যে। সেই সাথে বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত এই ট্রাস্ট। তিনি বলেন, সমাজের ধনী ও সামর্থ্যবান মানুষের দানের টাকায় সমাজের অসহায়, গরীব ও সুযোগ সুবিধা বি ত মানুষের পাশে ট্রাস্টের পক্ষ থেকে সহায়তা করা হয়। তারই একটি অংশ শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ।

পর্যায়ক্রমে প্রাপ্তি স্বাপেক্ষে আরো শীতবস্ত্র বিতরণ করা হবে বলে ট্রাস্টের কমর্ককর্তারাগণ অভিব্যক্ত ব্যক্তন করেন।  শীতবস্ত্র বিতরণকালে আরো উপস্থিত ছিলেন ট্রাস্টের ভাইস চেয়ারম্যান পাবনা কলেজের সহকারি অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আব্দুল করিম, স্থানীয় ইউপি ওয়ার্ড সদস্য, আওয়ামীলীগ নেতা, স্কুলের শিক্ষক-শিক্ষিকাসহ স্থানীয় সুধীজন।