গাইবান্ধা-৫ আসনে উপনির্বাচন কাল

গাইবান্ধা-৫ আসনে উপনির্বাচন কাল

গাইবান্ধা-৫ আসনে উপনির্বাচন কাল

আগামীকাল ৪ঠা জানুয়ারি জাতীয় সংসদের গাইবান্ধা-৫ শূন্য আসনে নির্বাচন উপলক্ষে আজ মঙ্গলবার নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়েছে। 

ফুলছড়ি ও সাঘাটা উপজেলার ১৪৫ ভোট কেন্দ্রের জন্য প্রিজাইডিং অফিসারদের হাতে নির্বাচনী সরঞ্জাম ইভিএমসহ নানা কাগজপত্র তুলে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন রিটার্নিং অফিসার আব্দুল মোত্তালিব, সাঘাটায় সহকারী রিটার্নিং অফিসার কামরুল ইসলাম । 

আগামী ৪ঠা জানুয়ারি উপনির্বাচনে সাঘাটা ও ফুলছড়ি উপজেলা মিলিয়ে গাইবান্ধা-৫ আসনে এবারে ১৪৫টি ভোট কেন্দ্রে ১৭টি ইউনিয়নের ৩ লাখ ৩৯  হাজার ৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে ১ লাখ ৬৯ হাজার ১৪২ জন পুরুষ ভোটার ও মহিলা ভোটার ১ লাখ ৬৭ হাজার ৮৬২ জন । 

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার বাহিনী নিয়োজিত থাকবে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার আব্দুল মোত্তালিব। তিনি বলেন, নৌকা প্রতীকের প্রার্থী মাহমুদ হাসান রিপন, জাপা প্রার্থী গোলাম শহীদ রনজু, বিকল্প ধারার প্রার্থী এডভোকেট জাহাঙ্গীর আলম, স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহবুব রহমান নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

২০২২ সালের ২৩শে জুলাই জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এ্যাড. ফজলে রাব্বী মিয়া এমপির মৃত্যুতে শূন্য হয় আসনটি। ১২ই অক্টোবর এই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে অনিয়মের অভিযোগ উঠলে নির্বাচন কমিশন সবগুলো কেন্দ্রের ভোট বন্ধ ঘোষণা করেন। পরে আবারও তদন্তের পর আগামী ৪ঠা জানুয়ারী গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।