রোহিঙ্গা ক্যাম্পে ছুরিকাঘাতে রোহিঙ্গা মাঝি নিহত

রোহিঙ্গা ক্যাম্পে ছুরিকাঘাতে রোহিঙ্গা মাঝি নিহত

প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়া উপজেলার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতিকারীদের ছুরিকাঘাতে এক রোহিঙ্গা নেতা (মাঝি) নিহত হয়েছেন। শনিবার (৭ জানুয়ারি) রাত পৌণে ৮টার দিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের ১৫ নম্বর জামতলী রোহিঙ্গা ক্যাম্পের এ ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি উখিয়ার ১৫ নাম্বার জামতলী রোহিঙ্গা ক্যাম্পের এ ব্লকের বাসিন্দা মৃত আবদুল হাকিমের ছেলে মোহাম্মদ রশিদ (৩৩)।নিহত রশিদ আহমদ ওই ক্যাম্পের এ ব্লকের হেড মাঝি বলে এপিবিএন পুলিশ সূত্রে জানা যায়।

 এপিবিএন পুলিশের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করলেও বিস্তারিত বিবরণ তাৎক্ষণিক জানাতে পারেননি। তবে তিনি রোহিঙ্গা ক্যাম্পে পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য ওই ক্যাম্পে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, শনিবার রাতে একদল দুষ্কৃতিকারী ১৫ নম্বর জামতলী ক্যাম্পের এ ব্লকের হেড মাঝি রশিদ আহমদের শেডে (বাড়িতে) ঢুকে রশিদ আহমদকে উপুর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। আশেপাশের অন্য কয়েকজন রোহিঙ্গা গুরুতর আহত রশিদ আহমদকে পার্শ্ববর্তী এমএসএফ হাসপাতালে নিয়ে যায়। গভীর রাতে চিকিৎসাধীন অবস্থায় রশিদ আহমদের মৃত্যু হয়। কারা এই হত্যার কাজটি করেছে তার সঠিক তথ্য জানাতে পারেনি পুলিশ।

তিনি জানান, রশিদ আহমদের লাশ এমএসএফ হাসপাতালে রয়েছে। তার লাশের সুরতহাল
প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য সকালে কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে। পরে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।