চাঁদপুরে শিশু নাবিল হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

চাঁদপুরে শিশু নাবিল হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা (প.) ইউনিয়নে অপহরণের পর মুক্তিপণের ১০ লাখ টাকা না পেয়ে শিশু নাবিল হোসেন ইমনকে (৬) হত্যা করা হয়। হত্যার ঘটনায় করা মামলায় সোমবার আসামি মো. শাহজালাল হোসেন সোহাগকে (২৬) মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। 

এছাড়া আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ও ৮ ধারায় পৃথকভাবে দোষী সাব্যস্ত হওয়ায় প্রত্যেক ধারায় পৃথকভাবে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো ৬ মাস সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। এছাড়া দণ্ডবিধি ২০১ ধারায় তাকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করে আদালত।

সোমবার দুপুরে চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জান্নাতুল ফেরদৌস চৌধুরী এই রায় ঘোষণা করেন।

হত্যার শিকার শিশু নাবিল ঐ ইউনিয়নের মদনের গাঁও গ্রামের মুন্সী বাড়ীর  মিজানুর রহমানের ছেলে এবং চান্দ্রা  শিশু-কিশোর একাডেমির প্লে গ্রুপের ছাত্র ছিল। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শাহাজালাল হোসেন সোহাগ একই ইউনিয়নের খাড়খাদিয়া গ্রামের মো. শাহজাহান মেকারের ছেলে।

নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের পিপি সাইয়েদুল ইসলাম বাবু জানান, মামলাটি দীর্ঘ প্রায় ১০ বছর চলাকালীন সময়ে ৯ জনের স্বাক্ষ্য গ্রহণ করা হয়। সাক্ষ্য প্রমাণ ও মামলার নথি পর্যালোচনা শেষে আদালত এই রায় দেন। তবে আসামি জামিনের পর পলাতক রয়েছে। তার অনপুস্থিতিতেই বিচারক এই রায় দেন। আসামি পক্ষে আইনজীবী ছিলেন অ্যাড. ইকবাল-বিন-বাশার।