পাবিপ্রবির নতুন ছাত্র উপদেষ্টা হলেন ড. মোঃ নাজমুল হোসেন

পাবিপ্রবির নতুন ছাত্র উপদেষ্টা হলেন ড. মোঃ নাজমুল হোসেন

ড. মোঃ নাজমুল হোসেন

পাবিপ্রবি প্রতিনিধি: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) নতুন ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পেলেন বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ নাজমুল হোসেন। রোববার (৫ ফেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ১০ ফেব্রুয়ারি পূর্বাহ্ন হতে কার্যকর করে পরবর্তী ০২ (দুই) বছরের জন্য ড. মোঃ নাজমুল হোসেনকে ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালকের দায়িত্ব প্রদান করা হলো এবং ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক এর দায়িত্ব পালনের জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মানুযায়ী দায়িত্বভাতাদি প্রাপ্য হবেন।

এর আগে, গত ২০২১ সালের ফেব্রুয়ারিতে পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সমীরন কুমার সাহা ছাত্র উপদেষ্টার দায়িত্ব গ্রহণ করেন।

দায়িত্ব গ্রহণের পর নিজের অনুভূতি প্রকাশ করে ড. মোঃ নাজমুল হোসেন নিউজ জোন বিডিকে বলেন, প্রথমেই কৃতজ্ঞতা প্রকাশ করছি মহান আল্লাহ তায়া’লার কাছে। এরপর ধন্যবাদ জানাই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্য মহোদয়কে যারা আমাকে যোগ্য মনে করে দায়িত্ব দিয়েছেন। আমি আমার জায়গা থেকে সর্বোচ্চটুকু দেওয়ার চেষ্টা করবো এবং শিক্ষার্থীদের যে সকল সমস্যা আছে সেগুলো সমাধানের জন্য কাজ করে যাবো আর এজন্য আমি সকলের সহযোগিতা কামনা করছি।

প্রসঙ্গত, ড. নাজমুল হোসেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিদ্যা এবং ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে স্নাতক এবং একই বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

পরবর্তীতে তিনি জাপান সরকারের (মনবুকাগাকুশো) বৃত্তি নিয়ে সাইতামা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।এছাড়া বর্তমানে তিনি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে নির্বাচিত সদস্য।