ফরাসি কাপ থেকে বিদায় পিএসজি

ফরাসি কাপ থেকে বিদায় পিএসজি

সংগৃহীত

এমবাপে দলে না থাকায় মার্সেইয়ের বিপক্ষে জ্বলে উঠতে পারলোনা মেসি ও নেইমাররা। তাই ফরাসি কাপ থেকে ছিটকে গেলো পিএসজি। তাদের বিদায় করে ফরাসি কাপের কোয়ার্টার-ফাইনালে পৌঁছে গেছে মার্সেই। 

বুধবার (৮ ফেব্রুয়ারি) রাতে ঘরের মাঠে ২-১ গোলে জিতেছে মার্সেই। মেসি-নেইমার থাকলেও এই ম্যাচে চোটের জন্য ছিলেন না কিলিয়ান এমবাপ্পে। ফরাসি তারকার অভাব প্রবলভাবে অনুভব করে পিএসজি। প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই ধারহীন খেলে ক্রিস্তোফা গালতিয়ের শিষ্যরা। সেই সুযোগে ৩১ মিনিটে পেনাল্টি থেকে মার্সেইকে এগিয়ে নেন চিলি স্ট্রাইকার অ্যালেক্সিস সানচেজ। চেঙ্গিস আন্দারকে ডিফেন্ডার রামোস ফাউল করায় পেনাল্টি পেয়েছিল মার্সেই।

ম্যাচের ফেরার প্রবল চেষ্টা চালিয়ে প্রথমার্ধের শেষ মুহূর্তে সফলতা পায় পিএসজি। নেইমারের কর্ণার থেকে দারুণ হেডে দলকে সমতায় ফেরান সার্জিও রামোস। তাতে ১-১ গোলের সমতায় থেকে বিরতিতে যায় উভয় দল। বিরতির পর রুসলান মালিনোভস্কিার গোলে আবারও ম্যাচের নিয়ন্ত্রণ নেয় মার্সেই। ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন মালিনোভস্কি। বাকি সময় প্রাণপণ চেষ্টা করেও গোল আদায় করতে পারেনি পিএসজি। তাতে শেষ ষোলোতেই থামতে হলো মেসি-নেইমারদের পথচলা।