যশোরে আগ্নেয়াস্ত্রসহ ২ যুবক আটক

যশোরে আগ্নেয়াস্ত্রসহ ২ যুবক আটক

সংগৃহীত

যশোরে পৃথক পৃথক অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র গুলিসহ দুজনকে আটক করেছেন পুলিশ। বুধবার গভীর রাতে সদর উপজেলার মোবারককাটি ও যশোর এয়ারপোর্ট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন মেহেদী হাসান সাকিব ও ইয়াসিন আরাফাত সুমনকে (৩০) ।  এসময় সাকিবের কাছ থেকে দুটি পিস্তল, চার রাউন্ড গুলি পাওয়া যায়। এবং সুমনের কাছ থেকে  এ ছাড়া জাল জাতীয় পরিচয়পত্র তৈরি করার সরাঞ্জামসহ একটি কম্পিউটার জব্দ করা হয়।

বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলনে র‍্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল মোসতাক আহমেদ এ তথ্য জানান।
তিনি বলেন, র‍্যাব-৬ যশোর ক্যাম্পের একটি আভিযানিক দল বুধবার (৮ ফেব্রুয়ারি) গভীর রাতে সদর উপজেলার মোবারককাটি এলাকায় অভিযান চালিয়ে মেহেদী হাসান সাকিবকে আটক করে। এরপর তার বাড়ির ছাদের কোনায় বিশেষভাবে লুকানো একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান এবং ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এদিকে রাতে যশোর এয়ারপোর্ট এলাকা থেকে জাল জাতীয় পরিচয়পত্র তৈরির মামলায় ইয়াছিন আরাফাত সুমনকে গ্রেফতার করা হয়। তিনি যশোরের চৌগাছা উপজেলা নির্বাচন অফিসে কর্মরত থাকাকালে অসৎ উদ্দেশ্যে মোহাম্মদ হযরত আলী নামের এক ব্যক্তিকে এনআইডি ডাটাবেজে অন্তর্ভুক্তির উদ্দেশ্যে ভোটার রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করেছিলেন। এ সময় এক নারীর ফিঙ্গারপ্রিন্টের সঙ্গে হযরত আলীর ফিঙ্গারপ্রিন্টং ম্যাচিং করে দেন। এ ঘটনায় চাকরিচ্যুত হওয়ার পর মামলা হলে তিনি পালিয়ে বেড়াচ্ছিলেন।

আটকদের যশোর কোতোয়ালি ও চৌগাছা থানায় সোপর্দ করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।