সিরাজগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ১৯; ১২টি মোটরবাইক ভাঙচুর

সিরাজগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ১৯; ১২টি মোটরবাইক ভাঙচুর

সিরাজগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ১৯; ১২টি মোটরবাইক ভাঙচুর

সিরাজগঞ্জ সদর উপজেলায় ইউনিয়ন পর্যায়ে চলমান আন্দোলন কমসূচি পদযাত্রাকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে অন্তত ১৯ জন আহত হয়েছেন। সংঘর্ষের সময় ১২টি মোটরসাইকেল ভাঙচুরর ও তিনটিতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির জানান, সকাল ১০টার দিকে পাইকপাড়িয়া বাজারে বিকালে শান্তি সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগের প্রস্তুতি সভা চলাকালে বিএনপির মিছিল থেকে ইটপাটকেল নিক্ষেপ করা হয়।একপর্যায়ে উভয় গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে।

মোট ১২টি মোটরসাইকেল ক্ষতিগ্রস্থ হয়েছে এবং অন্য তিনটিতে আগুন দেয়া হয়েছে, ওসি আরও বলেন, এ ঘটনায় ঘটনাস্থল থেকে ছয়জনকে আটক করা হয়েছে।এ ব্যাপারে মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

কালিয়া হরিপু ইউনিয়নের চেয়ারম্যান ও আ.লীগ নেতা মো. আব্দুস সবুর মন্ডল অভিযোগ করেন, সকালে তাদের বিকালের কর্মসূচি নিয়ে প্রস্তুতি সভা করার সময় বিএনপি নেতাকর্মীরা তাদের উপর হামলা করে।তিনি দাবি করেন, ‘বিএনপি সদস্যরা ঘটনাস্থলে বাইক ভাংচুর ও অগ্নিসংযোগ করে।

অপরদিকে, ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. মনিরুল ইসলাম মনির দাবি করেন, আ.লীগের সভা থেকে তাদের মিছিলে ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে।তিনি বলেন, আমরা শুধু ঘটনার প্রতিবাদ করেছি কিন্তু কোনো ভাঙচুর করা হয়নি।

সূত্র : ইউএনবি