কিশোরগঞ্জে বিপুল পরিমান নকল বিড়ি জব্দ করেছ পুলিশ

কিশোরগঞ্জে বিপুল পরিমান নকল বিড়ি জব্দ করেছ পুলিশ

ছবি: প্রতিনিধি

কিশোরগঞ্জের ভূঁইয়া বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত রাজ্জাক বিড়ি জব্দ করেছে পুলিশ। সোমবার পাকুন্দিয়া থানা পুলিশ এ অভিযান পরিচালনা করেন। এঘটনায় রাজ্জাক বিড়ির বিক্রয়কর্মী মোঃ আফসার মিয়াকে আটক করা হয়েছে।

পুলিশ জানায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন বাজারে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে। কাপাসিয়া থেকে নকল ব্যান্ডরোল যুক্ত রাজ্জাক বিড়ি বিক্রির জন্য উক্ত বাজারে আনা হচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে জেলার পাকুন্দিয়া উপজেলার ভূঁইয়া বাজারে অভিযান চালায় পুলিশ। এসময় নকল ব্যান্ডরোল যুক্ত সাতাশ হাজার (২৯,০০০) শলাকা রাজ্জাক বিড়ি জব্দ করা হয়। এঘটনায় রাজ্জাক বিড়ির বিক্রয়কর্মী মোঃ আফসার মিয়াকে আটক করে পুলিশ।

অভিযান শেষে সকল বাজারের সকল ব্যবসায়ী ও বাজার কমিটির সাথে মিটিং করে ভবিষ্যতে সরকারী রাজস্ব ফাঁকি দেওয়া সকল নকল বিড়ি বিক্রি ও মজুদ বন্ধ করার জন্য বিশেষ নির্দেশনা প্রদান করা হয়। নকল বিড়ি বিক্রির দায়ে আটক ব্যক্তির বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান পুলিশের এক কর্মকর্তা।