কিশোরগঞ্জে বিপুল পরিমান নকল আকিব বিড়ি জব্দ

কিশোরগঞ্জে বিপুল পরিমান নকল আকিব বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

কিশোরগঞ্জের ইটনা মিঠাইনে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত আকিব বিড়ি জব্দ করা হয়েছে।মঙ্গলবার কিশোরগঞ্জ জেলার মাদকদ্রব নিয়ন্ত্রণ কমিটির সভাপতি শাহজাহানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

স্থানীয়রা জানান, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জ থেকে দেশের বিভিন্ন জেলায় নকল বাজারজাত করে আসছে। কিশোরগঞ্জ থেকে নকল ব্যান্ডরোল যুক্ত আকিব বিড়ি বিক্রির জন্য ইটনা মিঠাইন হয়ে লঞ্চে সুনামগঞ্জ যাচ্ছে।এমন গোপন সংবাদের ভিত্তিতে কিশোরগঞ্জ জেলার মাদকদ্রব নিয়ন্ত্রণ কমিটির সভাপতি শাহজাহানের নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময় নকল ব্যন্ডরোল যুক্ত আশি হাজার (৮০,০০০) শলাকা আকিব বিড়ি জব্দ করা হয়। অভিযানের খবরে ঘটনা স্থল থেকে আসামি পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় ইটনা উপজেলার ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি এবং স্থানীয় বাজার কমিটির উপস্থিতিতে জব্দকৃত নকল আকিব বিড়িগুলা পুড়িয়ে ধ্বংস করা হয়।

ইটনা উপজেলার ভাইস চেয়ারম্যান এধরণের নকল বিড়ি বাজারজাত না করার বিষয়ে সকলকে সতর্ক করেন।

জানা যায়,নকল বিড়িতে সয়লাব কিশোরগঞ্জের বিভিন্ন বাজার , লাগাম টানতে কাজ করছে প্রশাসন। নানাবিধ বৈষম্যের পাশাপাশি নকল বিড়ি উৎপাদন ও বিক্রির কারণে নাকাল অবস্থায় সরকারের রাজস্ব প্রদানকারী বিড়ি শিল্পে জড়িত সংশ্লিষ্টরা। একদিকে যেমন রাজস্ব হারাচ্ছে সরকার তেমনি অন্য দিকে নকল পণ্যের কারণে আর্থিক ক্ষতির মুখোমুখি বিড়ি কারখানাগুলো।

নকল পন্য বাজারজাত করন বন্ধে প্রশাসনকে সার্বিক সহায়তার পাশাপাশি দোষীদের শাস্তি দাবি করেন রাজস্ব প্রদানকারী প্রকৃত বিড়ি শিল্পে জড়িত ব্যক্তিরা।