ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৭ দিনব্যাপী বইমেলা শুরু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৭ দিনব্যাপী বইমেলা শুরু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৭ দিনব্যাপী বইমেলা শুরু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাত দিনব্যাপী বইমেলা শুরু হয়েছে। ক্যাম্পাসের অনুষদভবন সংলগ্ন আম্রকাননের বাংলা মঞ্চ চত্ত্বরে আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত এ মেলা চলবে। মেলায় বিভিন্ন বিভাগ, হল ও সংগঠন মোট ৫০টি স্টল দিয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত স্টল খোলা থাকবে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম। এসময় উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান তার সঙ্গে ছিলেন। এছাড়া শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, বইমেলা উদ্যাপন কমিটির আহবায়ক ও প্রক্টর অধ্যাপক শাহাদৎ হোসেন আজাদ, সদস্য-সচিব ও এস্টেট অফিসের প্রধান মোঃ শামছুল ইসলাম জোহাসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেলা উদ্বোধন করে বসন্ত উৎসব উপলক্ষে বাংলা বিভাগের আয়োজনে বাংলা মঞ্চে  আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন উপাচার্য ও অন্যরা। অনুষ্ঠান শেষে উপাচার্যের নেতৃত্বে স্টল পরিদর্শন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরআগে ১১টার দিকে বসন্ত উৎসব উপলক্ষে ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি করে বাংলা ও চারুকলা বিভাগ।