জাঁকজমক আয়োজনে ইবির ট্যুরিজম বিভাগে নবীন বরণ

জাঁকজমক আয়োজনে ইবির ট্যুরিজম বিভাগে নবীন বরণ

জাঁকজমক আয়োজনে ইবির ট্যুরিজম বিভাগে নবীন বরণ

জাঁকজমকপূর্ণ আয়োজনে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ব্যাবসায় প্রশাসন ভবনের ৬১৪ নম্বর কক্ষে নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করে বিভাগটি। অনুষ্ঠানে বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক ড. রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এসময় বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া ও ব্যাবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সাইফুল ইসলাম। সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশ ডিস্ট্রিবিউশন অ্যাসোসিয়েশনের সভাপতি অজয় সুরেকা। এছাড়া বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, ভারপ্রাপ্ত রেজিস্টার এইচ এম আলী হাসান, বিভাগের সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম জুয়েল, জেসমিন আক্তারসহ বিভাগের অন্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাদিয়া নাসিম ও ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাদমান নাভিদ অনুষ্ঠান সঞ্চালনা করেন। অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন বিভাগের শিক্ষক ও সিনিয়র শিক্ষার্থীরা। এসময় অতিথি ও বিভাগের শিক্ষকরা নবীনদের স্বাগত জানয়ে দিকনির্দেশনামূলক বিভিন্ন বক্তব্য রাখেন। শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘সব সময় মানুষকে সেবা করতে হবে। কারও কাছ থেকে শুধু নেওয়ার চিন্তাধারা বাদ দিয়ে অন্যকেও কিছু দেওয়ার চিন্তা করতে হবে। সব সময় সৎ থাকতে হবে। পরিবারের কথা মাথায় রেখে চলাফেরা করতে হবে। বাবা মা যে আশা নিয়ে সবাইকে এখানে পাঠিয়েছে তাদের আশা পূর্ণ করতে হবে।’