টেনিস ছেড়ে ক্রিকেটে নাম লেখালেন সানিয়া মির্জা

টেনিস ছেড়ে ক্রিকেটে নাম লেখালেন সানিয়া মির্জা

টেনিস তারকা সানিয়া মির্জা

ভারতের অন্যতম জনপ্রিয় টেনিস তারকা সানিয়া মির্জা টেনিস র্যাকেট পাকাপাকিভাবে তুলে রাখবেন এ মাসেই। তবে টেনিস কোর্টকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানানোর আগেই নিজের পরবর্তী ক্যারিয়ার গুছিয়ে নিয়েছেন তিনি। টেনিসকে বিদায় বলা ৩৬ বছর বয়সী সানিয়া এবার যুক্ত হলেন ক্রিকেটে।

বুধবার টুইটারে এক বিবৃতির মাধ্যমে সানিয়াকে মেন্টর হিসেবে নিয়োগ দেয়ার বিষয়টি নিশ্চিত করে রয়্যাল চ্যালঞ্জার্স বেঙ্গালুরু।

ভারতের মাটিতে আসন্ন নারী আইপিএলের জন্য সবচেমে দামি ক্রিকেটার কিনেছে বেঙ্গালুরু। ৩ কোটি ৪০ লাখ রুপিতে দলটি কিনেছে ভারতীয় ওপেনার স্মৃতি মান্ধানাকে। এরপর একে একে দলে ভেড়ায় রেণুকা সিং, রিচা ঘোষ, অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার এলিস পেরি, বেথ মুনিদের মতো তারকাকে।

আরসিবি টিভিতে দেয়া এক সাক্ষাৎকারে সানিয়া মির্জা বলেন, প্রস্তাব পেয়ে প্রথমে কিছুটা অবাক হয়ে গিয়েছিলাম। তবে এখন বেশ উচ্ছ্বসিত। আমি ছোট মেয়েদের বোঝাতে চাই যে, খেলাধুলাকে পেশা হিসাবে বেছে নেয়া যায়। আগামী প্রজন্মকে নিজেদের ওপর বিশ্বাস করতে শেখাব এবং বলব সামনে যত বাধাই আসুক না কেন, তা পেরিয়ে নিজের স্বপ্নপূরণ করা যায়। তার কথায়, ছোট মেয়েদের সঙ্গে সবার আগে মানসিক ব্যাপারে কথা বলতে চাই।

তিনি আরো বলেন, দীর্ঘ ২০ বছর টেনিস খেলে অনেক অভিজ্ঞতা সঞ্চয় করেছি। আশা করি তাই দিয়ে ওদের মানসিকভাবে চাঙ্গা করে তুলতে পারব এবং আত্মবিশ্বাস তৈরি করতে পারব। একা মেয়ে হিসাবে এতদিন ধরে সর্বোচ্চ পর্যায়ে টেনিস খেলতে গিয়ে একাকীত্ব তৈরি হয়েছে। তার থেকেও বেশি ছিল প্রত্যাশার চাপ। সেই ব্যাপারগুলো কীভাবে সামলাতে হয় সেটি শেখাতে চাই।