বিপিএলে কে পাচ্ছেন কতো টাকা

বিপিএলে কে পাচ্ছেন কতো টাকা

ফাইল ছবি

ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট মানেই টাকার ঝনঝনানি। বাংলাদেশ প্রিমিয়ার লিগও (বিপিএল) এর ব্যতিক্রম নয়। বিপিএলে নবম আসরের ফাইনালে শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ছ’টায় শিরোপা নির্ধারণী ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স মুখোমুখি সিলেট স্ট্রাইকার্স।

কে হাসবে শেষ হাসি কুমিল্লা ভিক্টোরিয়ান্স নাকি সিলেট স্ট্রাইকার্স? কথার লড়াইয়ে যেই এগিয়ে থাকুক কেন, মাঠের লড়াইয়ে বোঝা যাবে কার হাতে উঠবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শিরোপা।

এবারের বিপিএলে অর্থ পুরস্কারের পরিমাণ বেড়েছে। চলুন দেখে নেয়া যাক, ফাইনাল শেষে কারা কতো অর্থ পাবেন।

সব মিলিয়ে এবারের বিপিএলে প্রাইজমানি বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি টাকা। এর মধ্যে শিরোপাজয়ী দলই পাবে ২ কোটি টাকা। রানার্স আপ পাবে ১ কোটি টাকা। যা গত মৌসুমে চ্যাম্পিয়নদের জন্য ছিলো ১ কোটি এবং রানার্স আপ টিমের জন্য বরাদ্দ ছিলো ৫০ লাখ টাকা। একইসাথে বেড়েছে সেরা ব্যাটার ও বোলারের আর্থিক পুরস্কারের পরিমাণও।

টুর্নামেন্টে সর্বোচ্চ রানের মালিক পাবেন ৫ লাখ টাকা। এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন সিলেটের নাজমুল হোসেন শান্ত। ১৪ ম্যাচ খেলে ৪৫২ রান করেছেন এই ব্যাটার।

সর্বোচ্চ উইকেট শিকারির স্থানটা দখল করে আছেন রংপুর রাইডার্সের হাসান মাহমুদ। আসরে মোট ১৭টি উইকেট নিয়েছেন এই বোলার। সেরা উইকেট শিকারির জন্যও থাকছে ৫ লাখ টাকা আর্থিক পুরস্কার। এছাড়া বিপিএলে সেরা ফিল্ডার পাচ্ছেন ৩ লাখ টাকা।

এদিকে ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড়ের জন্য রাখা হয়েছে ৫ লাখ টাকা। অপরদিকে টুর্নামেন্টে সেরা খেলোয়াড় পাচ্ছেন ১০ লাখ টাকা।