মালিতে জাতিসঙ্ঘের শান্তি মিশনে যাচ্ছে বিমান বাহিনীর ৭০ সদস্য

মালিতে জাতিসঙ্ঘের শান্তি মিশনে যাচ্ছে বিমান বাহিনীর ৭০ সদস্য

সংগৃহীত

মালিতে মোতায়েন জাতিসঙ্ঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমান বাহিনী তার ১১০ সদস্যের একটি কন্টিনজেন্ট যোগ দিতে যাচ্ছে (এমআইএনইউএসএমএ)।

শুক্রবার আইএসপিআর-এর এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই মোতায়েনের অংশ হিসেবে, জাতিসঙ্ঘের চার্টার্ড এয়ারক্রাফটে (ইথিওপিয়ান এয়ারলাইন্স) ৭০ জন সদস্য মালির উদ্দেশে ঢাকা ছেড়েছেন।

কন্টিনজেন্টের বাকি সদস্যরা ২ মার্চ মালির উদ্দেশে রওনা হবেন। মালিতে মোতায়েন হতে যাওয়া বাংলাদেশ বিমান বাহিনীর কন্টিনজেন্টের নেতৃত্ব দেবেন গ্রুপ ক্যাপ্টেন এটিএম ইরফানুর রহমান, পিএসসি।

বাংলাদেশ বিমান বাহিনী মালিতে দক্ষতা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে দ্বন্দ্ব প্রশমনে তাদের দায়িত্ব পালন করে সুনাম অর্জন করেছে।

মালির উদ্দেশে যাত্রার আগে হযরত শাহজাহাল আন্তর্জাতিক বিমানবন্দরের ডিপার্চার লাউঞ্জে ভবিষ্যতে কন্টিনজেন্টের সফলতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বিমান যাত্রার সময় সহকারী বিমান বাহিনী প্রধান (অপারেশন্স) এয়ার ভাইস মার্শাল এএইচএম ফজলুল হক বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

এর আগে বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান ২০২৩ সালের ৪ জানুয়ারি কন্টিনজেন্ট সদস্যদের ব্রিফ করেন এবং মিশনের সাফল্যের জন্য বিশেষ মোনাজাত করেন।

অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান তাদের সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমান বাহিনীর পাশাপাশি দেশের জন্য সম্মান বয়ে আনতে পরামর্শ দেন।

বিদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের প্রতি শ্রদ্ধা, মমতা ও যত্নের মাধ্যমে আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার পরামর্শ দেন তিনি।

তাছাড়া তিনি জাতিসঙ্ঘের বিভিন্ন বিধিবিধান মেনে বিদেশে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।
সূত্র : ইউএনবি