১৫ মার্চ শুরু হচ্ছে ডিপিএল, থাকছে আকর্ষণীয় পুরস্কার

১৫ মার্চ শুরু হচ্ছে ডিপিএল, থাকছে আকর্ষণীয় পুরস্কার

সংগৃহীত

শুরু হতে যাচ্ছে ঐতিহ্যবাহী ঢাকা প্রিমিয়ার লিগ, আগামী ১৫ মার্চ থেকে মাঠে গড়াবে দেশের ঘরোয়া ক্রিকেটের জমজমাট এই আসর। চিরায়ত ৫০ ওভারের ফরম্যাটেই খেলা হবে এবার। তবে সুপার লিগ পর্ব শুরু হবে ঈদের পর থেকে। সেই সাথে বিভিন্ন ক্যাটাগরিতে মোটা অঙ্কের পুরস্কারও রয়েছে এবারের আসরে।

শনিবার বিসিবিতে বৈঠক শেষে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরী এই তথ্য জানান। সেই সাথে সালাউদ্দিন জানান, রমজান মাসে খেলা চলায় নির্ধারিত সময় থেকে আধাঘণ্টা পর থেকে শুরু হবে এবারের ডিপিএল। সবগুলো ম্যাচ শুরু হবে সকাল সাড়ে ৯টা থেকে।

এবারের আসরে প্রাইজমানির ব্যাপারে চমকপ্রদ সিদ্ধান্ত নিয়েছে সিসিডিএম। চ্যাম্পিয়ন ও রানার আপ দলের প্রাইজমানি ছাড়াও টুর্নামেন্ট সেরা, সর্বোচ্চ উইকেট শিকারি ও সর্বোচ্চ রান সংগ্রাহকদের জন্য আকর্ষণীয় প্রাইজমানি; সকলেই পাবেন দুই লাখ টাকা করে। থাকছে ম্যাচ সেরার জন্যও প্রাইজমানি

এবারের আসরেও তিনটি ভেন্যুতে প্রতিদিন মাঠে গড়াবে তিনটি করে ম্যাচ। বেশির খেলা হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে। তবে একই সময়ে আয়ারল্যান্ড দল বাংলাদেশ সফরে আসায় ও মিরপুর দুটো টেস্টের ভেন্যু হওয়ায় তখন ডিপিএলের ম্যাচগুলো হবে ফতুল্লার খান সাহেব আলী ওসমানী স্টেডিয়াম।