সুধারামে প্রতিবন্ধী তরুণীর লাশ উদ্ধার

সুধারামে প্রতিবন্ধী তরুণীর লাশ উদ্ধার

প্রতীকী ছবি

নোয়াখালীর সুধারামের ভাটিরটেক গ্রামে মৃগী রোগে আক্রান্ত তাহমিনা আক্তার (১৯) নামে এক প্রতিবন্ধী তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ। মৃত ওই তরুণীর পিতার নাম মো. সেলিম। তাহমিনা দীর্ঘদিন মৃগী রোগে অসুস্থ ছিল। 

শনিবার (০৪ মার্চ) বিকেলে তাহমিনার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করে পুলিশ। এর আগে, দুপুরে পাশের বাড়ির নজির মাষ্টারের পুকুরের পাড় থেকে তার লাশ উদ্ধার করা হয়।

মৃতের পরিবার জানান, গত ৫ বছর থেকে প্রতিবন্ধী তাহমিনা মৃগী রোগে অসুস্থ ছিল। অসুস্থ অবস্থায় মাঝে মধ্যে গিয়ে নজির মাষ্টারের বাড়িতে গৃহকর্মী হিসেবে কাজ করতো এবং বাগানে পড়ে থাকা গাছের পাতা, লাকড়ি কুড়াতো। শনিবার ঘটনার দিন লাকড়ি কুড়াতে গিয়ে সে মাথা ঘুরে পড়ে যায়। পরে তাকে উদ্ধার করে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের পর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। 

ভাটিরটেক চৌমুহনী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও ধর্মপুর ইউনিয়নের আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মাষ্টার নজির আহাম্মদ জানান, মেয়েটি দীর্ঘদিন থেকে মৃগী রোগে আক্তান্ত ছিল। মাঝে মধ্যে আমাদের বাড়িতে কাজ করতো এবং বাগানোর লাকড়ি কুড়াতে আসতো। 

সুধারাম থানার এস আই মাইন উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তার পরিবার বলছে দীর্ঘদিন ধরে সে মৃগী রোগে অসুস্থ ছিল। মৃতের ময়নাতদন্ত করা হয়েছে।