মুজিব বর্ষে মাসের প্রথম রোববার চিড়িয়াখানার শিশুদের প্রবেশ ফ্রি

মুজিব বর্ষে মাসের প্রথম রোববার চিড়িয়াখানার শিশুদের প্রবেশ ফ্রি

ছবি:সংগৃহীত

মুজিব বর্ষ উপলক্ষে আগামী এক বছর প্রতি মাসের প্রথম রোববার ঢাকার জাতীয় চিড়িয়াখানায় বিনা ফি’তে প্রবেশ করতে পারবে শিশু কিশোররা। আজ রোববার থেকেই এই বিশেষ সুযোগ পাচ্ছে শিশুরা। চিড়িয়াখানায় বিনা ফি’তে প্রবেশের এই সুযোগ আগামী এক বছর পাবেন দেশের সব শিশু কিশোর। বিশেষ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্যই এই সুযোগ চালু করেছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

জাতীয় চিড়িয়াখানা সূত্র জানায়, সরকার ঘোষিত মুজিব বর্ষ উপলক্ষে বিভিন্ন কর্মসূচীর অংশ হিসেবেই চিড়িয়াখানা কর্তৃপক্ষও দেশের সকল শিশু কিশোরদের জন্য এই সুযোগ দিচ্ছে। জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ঘোষিত মুজিব বর্ষের উপহার হিসেবে শিশুদের জন্য বিনা ফি’তে চিড়িয়াখানায় প্রবেশের সুযোগ দেয়া হচ্ছে । স্বাধীনতার মাস মার্চের প্রথম দিনে রোববার থেকেই এই সুযোগ চালু করা হয়েছে। সুযোগটি চালু থাকবে আগামী এক বছর।

জাতীয় চিড়িয়াখানার কিউরেটর ডা. নুরুল ইসলাম জানান, মুজিব বর্ষ উপলক্ষ্যে আগামী এক বছর দেশের সব শিশু কিশোরদের বিনা ফি’তে চিড়িয়াখানায় প্রবেশের সুযোগ দেয়া হচ্ছে। আজ থেকে শুরু হয়ে এই সুযোগ থাকবে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত। সুযোগটি আজ থেকে চালু হলেও প্রথম দিনে খুব একটা দর্শনার্থী নেই। এছাড়া চিড়িয়াখানা সাপ্তাহিক বন্ধ থাকতো রোববার। তাই অনেকেই আসছেন না। তবে ব্যাপক প্রচার প্রচারণা হলে আগামী মাস থেকে আশা করা হচ্ছে শিশু কিশোরদের উপস্থিতি ক্রমান্বয়ে আরো বাড়বে।