বজ্রবৃষ্টি হতে পারে

বজ্রবৃষ্টি হতে পারে

ফাইল ছবি

সারাদেশে আজ আবহাওয়া শুষ্ক থাকবে। তবে রংপুর বিভাগের দু’এক জায়গায় বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বুধবার সকালে আবহাওয়া অধিদফতর এই খবর জানিয়েছে।অধিদফতর বলছে, আগামী তিন দিন তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের দু’এক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

বুধবারের আবহাওয়া বার্তায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এছাড়া সারাদেশের দক্ষিণাঞ্চলে দিনের তাপমাত্রা কমতে পারে এবং তা অন্যত্র প্রায় অপরিবর্তিত থাকতে পারে, রাতের তাপমাত্রাও প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

অধিদফতর বলছে, বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুরের তেঁতুলিয়ায় ১৪ ডিগ্রি সেলসিয়াস আর সর্বোচ্চ তাপমাত্রা চট্টগ্রামের কক্সবাজারে ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৬৭ ভাগ। ঢাকার পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় পাঁচ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

আজ ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৬টা ১৪ মিনিটে।